খেলা

শেষ ম্যাচে বিশাল জয় বাংলাদেশের

By Daily Satkhira

November 08, 2017

শুরুটা হয়েছিল স্বাগতিক তাজিকিস্তানকে গোলশূন্য রুখে দিয়ে। এএফসি অনূর্ধ্ব-১৯ ফুটবলের বাছাই পর্বে বাংলাদেশের শেষটাও হলো দুর্দান্ত। বুধবার শেষ ম্যাচে লাল-সবুজের দল ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে শ্রীলঙ্কাকে। দুই গোল করেছেন মাহবুবুর রহমান সুফিল, একটি করে গোল বিশ্বনাথ ঘোষ ও রিয়াদুল হাসান রাফির।

চারটি গোলই হয়েছে প্রথমার্ধে। দুশানবের হিসোর সেন্ট্রাল স্টেডিয়ামে ম্যাচের ‍শুরু থেকে প্রাধান্য বিস্তার করে খেলা বাংলাদেশের সামনে দাঁড়াতেই পারেনি শ্রীলঙ্কা। ১৩ মিনিটে ডিফেন্ডার বিশ্বনাথের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ২০ মিনিটে রাফি দ্বিগুণ করেন ব্যবধান।

বাকি দুই গোলই সুফিলের। মালদ্বীপের বিপক্ষে শেষ মুহূর্তে গোল করে জয় এনে দেওয়া এই ফরোয়ার্ড ৩৮ মিনিটে ৩-০ করেন স্কোরলাইন। আর বিরতির ঠিক আগে তার দ্বিতীয় গোলে নিশ্চিত হয়ে যায় জয়।

প্রথমার্ধে চার গোলে এগিয়ে থাকা বাংলাদেশ বিরতির পর অনেক চেষ্টা করেও ব্যবধান বাড়াতে পারেনি। আর কোনও গোলের দেখা পাননি সুফিল-জাফর ইকবালরা।

চার ম্যাচে দুই জয় এবং একটি করে ড্র ও হার নিয়ে বাংলাদেশের সংগ্রহ ৭ পয়েন্ট। বাছাই পর্বের ‘বি’ গ্রুপে তাই রানার্সআপ হওয়া প্রায় অসম্ভব মাহবুব হোসেন রক্সির শিষ্যদের জন্য। দিনের পরের ম্যাচে উজবেকিস্তান ৮ গোলের ব্যবধানে তাজিকিস্তানকে হারালেই গ্রুপে দ্বিতীয় হতে পারবে বাংলাদেশ।

তাজিকিস্তান মিশন শেষ হলো ভালোভাবেই। স্বাগতিক দলকে রুখে দেওয়া আর শক্তিশালী উজবেকিস্তানের সঙ্গে দারুণ লড়াইয়ের সুখস্মৃতি আগামী দিনে তরুণ ফুটবলারদের নিশ্চয়ই অনুপ্রাণিত করবে।