ফিচার

যশোরে প্রাডো জিপে মিলল বাঘ-সিংহের ৪টি বাচ্চা

By Daily Satkhira

November 13, 2017

যশোরের চাঁচড়া চেকপোস্টে মোড়ে একটি বিলাসবহুল প্রাডো ল্যান্ডক্রুজার গাড়ি থেকে ২টি সিংহ ও ২টি চিতা বাঘের শাবক উদ্ধার করেছে পুলিশ।

সোমবার দুপুরে যশোর শহরতলীর চাঁচড়া চেকপোস্ট মোড়ে অভিযান চালিয়ে শাবকগুলোকে উদ্ধার করা হয়। এসময় গাড়িটি থেকে দুইজনকে আটক করা হয়

যশোর চাঁচড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) সৈয়দ বায়েজীদ আলী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বেনাপোলগামী ল্যান্ডক্রুজার প্রাডো গাড়ি (ঢাকা মেট্রো- ঘ-১৩-২৭৯০) থেকে কার্টন ভর্তি দু’টি চিতা বাঘ ও দু’টি সিংহের শাবক উদ্ধার করা হয়। এ সময় পাচারে জড়িত দুইজনকে আটক করা হয়েছে।

তিনি আরও বলেন, বন বিভাগের কর্মকর্তারা দু’টিকে চিতা বাঘের শাবক এবং অপর দু’টিকে সিংহের শাবক বলে প্রাথমিকভাবে শনাক্ত করেছেন।

আটক ব্যক্তিরা হলেন, বগুড়ার আদমদীঘি উপজেলার চকপাড়া-বশিপুড়া গ্রামের আহাদ আলী সর্দারের ছেলে কামরুজ্জামান বাবু (৩১) ও নরসিংদী জেলার পলাশ উপজেলার বকুলনগর গ্রামের মান্নান ভূইয়ার ছেলে রানা মিয়া (২৮)।

প্রাথমিকভাবে জানা গেছে, রাজধানীর উত্তরা থেকে বাঘ-সিংহের শাবকগুলোকে যশোরের শার্শা সীমান্ত পথে ভারতে পাচারের উদ্দেশে নিয়ে আসা হয়।

তবে গোপন সংবাদের ভিত্তিতে তাদেরকে আটক করা হয়েছে। আটক ব্যক্তিদের বিরুদ্ধে বন্য প্রাণী সংরক্ষণ আইনে মামলার প্রস্তুতি চলছে।