খেলা

মাত্র ২ রানে অলআউট!

By Daily Satkhira

November 25, 2017

ক্রিকেট মাঠে প্রায়ই বিভিন্ন রকমের মজার ঘটনা ঘটতে থাকে। কিছু ঘটনা ক্রিকেটপ্রেমীদের যেমন আনন্দ দেয়, তেমনই কিছু ঘটনা থাকে যা বিশ্বাস করা ছাড়া কোনও উপায় থাকে না। মাঝে মধ্যে নিজের চোখকেও বিশ্বাস হয় না। মনে হয় ঠিক দেখছি তো!

এই রকমই অবাক করা এক ঘটনার সাক্ষী থাকল গুন্টুরের জেকেসি কলেজ গ্রাউন্ড। শুক্রবার বিসিসিআইয়ের অনূর্ধ্ব-১৯ মহিলা ওয়ান ডে লিগ এবং নক-আউট টুর্নামেন্টের ম্যাচে মুখোমুখি হয়েছিল নাগাল্যান্ড ও কেরল। আর এই ম্যাচেই মাত্র ২ রানে শেষ হয়ে যায় নাগাল্যান্ডের ইনিংস।

১০ উইকেট হারিয়ে দুই রান। তার মধ্যে একটি ওয়াইড বলে এক রান। স্কোর বোর্ডের এরকম দুর্দশা দেখে অবাক হতে পারেন। কিন্তু এরকম ঘটনা ঘটেছে ভারতে। কেরালার বিপক্ষে এই রান করে নাগাল্যান্ড প্রদেশের অনূর্ধ্ব ১৯ নারী ক্রিকেট দল। এটি স্থানীয় খেলায় একটি রেকর্ড।

বিসিসিআই আয়োজিত অনূর্ধ্ব ১৯ মহিলাদের ওয়ানডে প্রতিযোগিতায় নাগাল্যান্ড নারী দল টস জিতে ব্যাট নেয়, শুরুতেই প্রথম বলে ওয়াইড দেয় কেরালা বোলার। তারপর ব্যাটসম্যান মেনকা ১৮ বলে খেলে এক রান করেন। এরপর মেনকা ছয়তম ওভারে আউট হয়ে যান ক্যাচ হয়ে। এরপর বাকিরা এসেছেন আর প্যাভিলিয়নে গিয়েছেন।

কেরলের হয়ে ছ’টি মেডেনসহ দু’টি উইকেট নেন সৌরভ্যা পি। একটিও রান না দিয়ে একটি করে উইকেট নেন সান্দ্রা সুরেন এবং বিবি সেবাস্তিন। কেরলের হয়ে সর্বোচ্চ চারটি উইকেট নেন মিনু মানি। নাগাল্যান্ডের দু’জন রান আউট হন। রান আউট দু’টি করেন দিব্যা গণেশ এবং মালবিকা সাবু।

এই দল মোট ১৭ ওভার বল খেলে তার মধ্যে ১৬টি ওভারই ছিলো মেইডেন। ২ রানে ১০ উইকেট হারিয়ে খেলা শেষ করে নাগাল্যান্ড। কেরালা নারী দল খেলতে নেমে ২ বলেই ৩ রান করে জিতে যান। অন্যদিকে এই নাগাল্যান্ড দলের এক বোলার গত ১ নভেম্বর মণিপুরের বিপক্ষে টানা ৪২টি ওয়াইড দিয়েছিলো।

আন্তর্জাতিক ক্রিকেট খেলায় ২০০৪ সালের হারারেতে শ্রীলঙ্কার বিপক্ষে জিম্বাবুয়ের ৩৫ রান সর্বনিম্ম স্কোর।