খেলা

ফিরলেন ‘ফিজ’, জয় পেল রাজশাহী

By Daily Satkhira

November 30, 2017

মুস্তাফিজ ছিলেন। কিন্তু বিপিএলে দেখা যাচ্ছিল না ‘দ্য ফিজ’কে। অবশেষে আজ চিটাগং ভাইকিংসের বিপক্ষে স্বমূর্তিতে ফিরেছেন বাঁহাতি এই পেসার। দুর্দান্ত বোলিং করে দলকে এনে দিয়েছেন দাপুটে জয়। ৩৩ রানের এই জয় দিয়ে গ্রুপ পর্ব পেরোনোর আশাও টিকিয়ে রেখেছে রাজশাহী কিংস। আর বিদায় অনেকটাই নিশ্চিত হয়ে গেছে চিটাগংয়ের।

১৫৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই বাঁহাতি পেসার মুস্তাফিজ ও কাজী অনিকের দুর্দান্ত বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেননি চিটাগংয়ের ব্যাটসম্যানরা। চার বল বাকি থাকতেই চিটাগং অলআউট হয়ে গেছে ১২৪ রানে। ৪ ওভার বল করে মাত্র ১৮ রান দিয়ে দুটি উইকেট নিয়েছেন মুস্তাফিজ। আর আরেক বাঁহাতি পেসার অনিক ছিলেন আরো বিধ্বংসী। ৩.২ ওভার বল করে মাত্র ১৭ রান দিয়ে চারটি উইকেট নিয়েছেন ১৯ বছর বয়সী এই পেসার।

চিটাগংয়ের পক্ষে সর্বোচ্চ ২৭ রানের ইনিংসটি এসেছে স্টেন ভন জিলের ব্যাট থেকে। ২৩ রান করেছেন এনামুল হক। ১৭ রান করেছেন সিকান্দার রাজা। আর ১৩ রানের ছোট দুটি ইনিংস এসেছে সৌম্য সরকার ও তানভীর হায়দারের কল্যাণে।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে অধিনায়ক ড্যারেন স্যামির ৪০, মুশফিকুর রহিমের ৩১, জেমস ফ্রাঙ্কলিনের ৩০ ও লুক রাইটের ২৫ রানের ইনিংসগুলোতে ভর করে স্কোরবোর্ডে ১৫৭ রান জমা করেছিল রাজশাহী কিংস।

আজকের এই জয়ের ফলে ১০ ম্যাচ শেষে ৮ পয়েন্ট নিয়ে রাজশাহী উঠে এসেছে পঞ্চম স্থানে। আর সমানসংখ্যক ম্যাচ খেলে চিটাগংয়ের সংগ্রহ মাত্র ৫ পয়েন্ট। গ্রুপ পর্বের বাকি দুটি ম্যাচ জিতলেও পরবর্তী রাউন্ডে যেতে পারবে না চিটাগং।