জাতীয়

অ্যাটর্নি জেনারেলকে হত্যার হুমকি

By Daily Satkhira

December 08, 2017

রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে মেরে ফেলার হুমকিতে উড়োচিঠি পাঠিয়েছে অজ্ঞাত দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে রেজিস্ট্রি ডাকযোগে সুপ্রিম কোর্টের অ্যাটর্নি জেনারেলের নিজ কাযার্লয়ে এই চিঠি পাঠানো হয়।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম নিজে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘হত্যার হুমকি পেয়ে শাহবাগ থানায় জানানো হয়েছে।’ এর আগেও একাধিকবার এ ধরনের হুমকি পেয়েছিলেন বলে জানান তিনি।

অ্যাটর্নি জেনারেল বলেন, ‘ডাকে চিঠিটি এসেছে। একটি বিশাল প্রতিবেদন (লেখা) পাঠিয়েছে। এই প্রতিবেদনটি প্রধানমন্ত্রীকে দেখাতে বলা হয়েছে। এরপর শেষের দিকে আমাকে বলা হয়েছে- জাহান্নামে যাওয়ার জন্য প্রস্তুত হও। তোমার সময় ঘনিয়ে এসেছে। আমি বিষয়টি শাহবাগ থানায় জানিয়েছি।’

শাহবাগ থানার ডিউটি অফিসার (এসআই) দেবরাজ চক্রবর্তী জানান, এখনো জিডি এন্ট্রি করা হয়নি। তবে অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ের লোকজন থানায় রয়েছেন। এ বিষয়ে শাহবাগ থানায় আইনি প্রক্রিয়া গ্রহণ করা জন্য ব্যক্তিগত সহকারী কবির হোসেনকে পাঠানো হয়েছে বলেও জানা গেছে।

উল্লেখ্য, অ্যাটর্নি জেনারেলকে এ নিয়ে চারবার হত্যার হুমকি দেয়া হলো। এর আগে ২০১৩ সালের ২২ অক্টোবর তাকে এবং মেয়ে শিশির কণাকে হুমকি দিয়ে চিঠি পাঠিয়েছিল অজ্ঞাত দুর্বৃত্তরা। এরপর ২০১৫ সালের ৯ আগস্ট এবং ২০১৬ সালেল ৩০ মে তাকে হত্যার হুমকি দেয়া হয়। তবে কোনোবারই পুলিশ হুমকিদাতাদের চিহ্নিত করতে পারেনি।