খেলা

শনিবার ঢাকায় আসছেন হাথুরুসিংহে!

By Daily Satkhira

December 09, 2017

বাংলাদেশের ক্রিকেটে হাথুরুসিংহে অধ্যায় শেষ হয়েছে কিছুদিন আগে। গত অক্টোবরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে পদত্যাগপত্র দিয়েছেন চন্ডিকা হাথুরুসিংহে। যদিও হঠাৎ দায়িত্ব ছাড়ার কারণ জানাননি টাইগারদের সাবেক কোচ।

বিসিবি সূত্রে জানা গেছে, শনিবার সকালে ঢাকায় আসতে পারেন হাথুরুসিংহে। দুপুর দুইটায় বোর্ড সভাপতি নাজমুল হাসানের সঙ্গে তার বৈঠক করার কথা। বৈঠকে পদত্যাগ সহ অন্যান্য বিষয়ে আলোচনা হতে পারে।

২০১৯ বিশ্বকাপ পর্যন্ত বিসিবির সঙ্গে হাথুরুসিংহের চুক্তির মেয়াদ ছিল। কিন্তু মেয়াদ শেষ হওয়ার অনেক আগেই তিনি সরে দাঁড়িয়েছেন কোচের পদ থেকে। শুক্রবার শ্রীলঙ্কা দলের কোচের দায়িত্ব নিয়েছেন হাথুরুসিংহে। ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট ‘ক্রিকইনফো’ জানিয়েছে, ২০ ডিসেম্বর ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শ্রীলঙ্কা অধ্যায় শুরু করবেন বাংলাদেশের সাবেক কোচ।

হাথুরুসিংহে পদত্যাগ করার পর নতুন কোচের সন্ধানে নেমেছে বিসিবি। এরই মধ্যে বাংলাদেশের সাবেক কোচ রিচার্ড পাইবাসের সাক্ষাৎকার নিয়েছে বিসিবি। শনিবার রাতে ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ডের সাবেক কোচ ফিল সিমন্সের আসার কথা।

সিমন্স আসার আগেই অবশ্য কোচিং স্টাফদের সঙ্গে বৈঠক করবেন বিসিবি প্রধান। সেখানে তিন দলের অধিনায়ক মাশরাফি-মুশফিক-সাকিব সহ ম্যানেজার খালেদ মাহমুদ সুজন থাকবেন বলে বিসিবি সূত্রে জানা গেছে। ফিল্ডিং কোচ রিচার্ড হ্যালসেল আর ফিজিও মারিও ভিল্লাভারায়েনের থাকার কথা ওই বৈঠকে।