আশাশুনি

ছাত্রলীগ নেতা কাইফুর অসুস্থ পিতার পাশে এমপি জগলুল হায়দার

By Daily Satkhira

December 15, 2017

তরিকুল ইসলাম লাভলু : দৈনিক ভোরের পাতা ও ডেইলি পিপল্স টাইমের স্টাফ রিপোর্টার ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক উপ-সাহিত্য বিষয়ক সম্পাদক তোষিকে কাইফুর অসুস্থ পিতা ডাঃ রফিকুল ইসলামকে দেখতে বুধবার সন্ধা ৬ টায় আশাশুনি উপজেলায় মাড়িয়ালা গ্রামে তার নিজস্ব বাসভবনে দেখতে যান সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এস.এম জগলুল হায়দার এমপি। এসময় তিনি সাংবাদিক তোষিকে কাইফুর পিতার চিকিৎসার বিষয়ে সার্বিক খোঁজ খবর নেন এবং তার দ্রুত সুস্থতা কামনা করেন। উল্লেখ্য, ২০১৪ সালে সাংবাদিক তোষিকে কাইফুর পিতা ডাঃ রফিকুল ইসলাম ঊচ্চ রক্তচাপের কারণে ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হন। কিন্তু তিনি সম্প্রতি কয়েকদিন যাবৎ তিনি খুবই অসুস্থ হয়ে পড়ায় সাতক্ষীরা সদর হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ আসাদুজ্জামানের কাছে চিকিৎসাধীন রয়েছে। কাইফুর পিতাকে দেখার পরে এমপি জগলুল হায়দার খোলপেটুয়া সুধীজন পাঠচক্রের সদস্য ও স্থানীয় সূধীজনদের সাথে মতবিনিময় করেন।

এসময় তিনি বলেন, “লাইব্রেরির কার্যক্রম দেখে আমার খুবই ভাল লাগলো। এভাবে বাংলাদেশের প্রতিটা লাইব্রেরিতে বঙ্গবন্ধুর আত্মজীবনী ও বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস সম্বলিত বই থাকলে আমাদের আগামী প্রজন্ম মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারবে। এসময় তিনি সাবেক স্বাস্থ্যমন্ত্রী আ ফ ম রুহুল হক এমপি সম্পর্কে বলেন, “সাতক্ষীরা-৩ আসনে এমন একজন সাংসদকে পেয়েছেন যিনি শুধু আপনাদের নয় সামগ্র বাংলাদেশের গর্ব। তিনি স্বাস্থ্য মন্ত্রী থাকাকালীন সমগ্র বাংলাদেশের স্বাস্থ্যসেবায় আমূল পরিবর্তন আনায় একাধিক আন্তার্জাতিক পুরস্কারে ভূষিত হয় বাংলাদেশ। ডা. আ ফ ম রুহুল হক এমপি বর্তমানে যদি মন্ত্রী থাকতেন তাহলে আপনাদের এলাকায় আরো উন্নয়ন করা সম্ভব হত। তার মত একজন বিজ্ঞ মানুষ, জ্ঞানী মানুষ, অভিজ্ঞ মানুষ, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মানুষ আপনারা পেয়েছেন এজন্য আপনারা আশাশুনির মানুষ ধন্য। সুতরাং আমি বলবো আবারও তাঁর পক্ষে আমরা আশা করি মাননীয় প্রধানমন্ত্রী আমাদেও প্রিয় নেত্রী তাকে আবারও নৌকা প্রতীক দিয়ে আপনাদের এলাকার উন্নয়নের কাজে পাঠাবেন। আপনারা তাঁকে বিপুল ভোটে বিজয়ী করবেন এবং আপনাদের এলাকার উন্নয়নের ধারা অব্যাহত রাখবেন।” পুনরায় তাকে নির্বাচিত করে উন্নয়নের ধারা অব্যহত রাখতে উপস্থিত সকলের প্রতি তিনি আহ্বান জানান।

জগলুল হায়দার এমপি’র আশাশুনিতে আগমনে সাধারণ মানুষ আবেগাপ্লুত হয়ে পড়ে। তারা বলেন, আমরা এতদিন এমন একটা এমপিকে শুধু টিভির পর্দায়, পত্রিকার পাতায় আর সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখেছি কিন্তু আজ সরাসরি তাকে আমরা দেখে অনেক আনন্দিত হয়েছি। তাঁর এমন সীমানা পেরিয়ে নেতার খবর নিতে যাওয়ার সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সাঈদ মেহেদী সেকেন্দার এক মন্তব্যে লেখেন, একজন নেতার কোন সীমানা থাকেনা তার প্রমাণ দেখতে পেলাম আবারো। জনপ্রিয় জনদরদি নেতা এস.এম জগলুল হায়দার এমপি তাঁর মানব দরদি কাজে ইতোমধ্যে আলোচিত হয়েছেন। এভাবে তিনি মানুষের পাশে থাকবেন সেই প্রত্যাশা। এসময় উপস্থিত ছিলেন-শ্রীউলা আঞ্চলিক প্রেসক্লাবের সভাপতি ও আশাশুনি উপজেলা বঙ্গবন্ধু পেশাজীবি পরিষদের সাধারণ সম্পাদক ডাঃ শাহজাহান হাবিব, সাধারণ সম্পাদক শ্যামল কুমার বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম, কোষাধাক্ষ হাসানুজ্জামান, সদস্য হারান সরকার প্রমূখ।