ভিন্ন স্বা‌দের খবর

অত্যন্ত ভালোবাসেন, তাই একটু করে খাচ্ছেন মৃতা মাকে!

By Daily Satkhira

December 19, 2017

পৃথিবীতে কত রকমের ঘটনাই ঘটে চলেছে প্রতিনিয়ত। এমনি একটি ঘটনার কথা শুনলে সবাই হতভম্ম হয়ে যাবেন।

এটি ব্রিটেনের একটি ঘটনা। এই মাতৃপ্রীতির ব্যাপারটা একটু আলাদা। মা মৃত্যু বরণ করেছে অনেক আগেই। তাকে শেষকৃত্যও করা হয়েছে। আছে শুধু চিতাভস্ম।

মেয়ে ডেবরা পারসন শোকে আকুল। এখন তিনি দাবি তুলেছেন, মৃত মায়ের সেই চিতাভস্ম খাবেন। সরাসরি মায়ের মাংস ভক্ষণ করছেন না তিনি। মায়ের চিতাভস্ম খাবারের সঙ্গে মিশিয়ে চলতি বছরের মে মাস থেকে চলছে ভোজনপর্ব। ডেবরা পারসনের শোকের এই উদ্ভট বহিঃপ্রকাশ দেখে বিস্মিত না হয়ে উপায় আছে কি?

ডেবরা পারসন সংবাদমাধ্যমকে নিজেই জানিয়েছেন মা ডোরিয়ান মে মাসে মারা যান। ক্রিসমাসে সেই চিতাভস্ম খেয়ে শেষ করতে চান তিনি।

অবশ্য ইতোমধ্যে সেই চিতাভস্ম খাওয়া শুরুও করে দিয়েছেন ৪১ বছর বয়সী ব্রিটিশ নাগরিক ডেবরা পারসন। তিনি জানিয়েছেন, চিতাভস্ম খেতে তার খারাপ লাগে না।

চলতি বছরই প্রথম ডেবরা মায়ের সঙ্গ ছাড়া ক্রিসমাস কাটাবেন। ডেবরা জানান, মাকে প্রতি মুহূর্তে নিজের মধ্যে অনুভব করতে চান। তিনি মনে করছেন, এভাবেই মায়ের কাছাকাছি যেতে পারবে সে। আর সে কারণেই এই বিশেষ ‘ভোজের’ পরিকল্পনা।

ডেবরা নিজের ছেলেকে ১৯৯৬ সালে হারিয়েছেন। তার মা সে সময় ডেবরাকে আগলে রেখেছিলেন। মায়ের কারণেই ছেলের শোক ভুলতে পেরেছিলেন ডেবরা। এখন তার মাও তাকে ছেড়ে চলে গেছেন এ কারণে সেই শূন্যতা পূরণ করতে এই ধরনের আজব ইচ্ছা পোষণ করেছেন তিনি। ডেবরার প্রেমিকও নাকি এই কাজকে সমর্থন করছেন।

উল্লেখ্য, তার মা ডোরিয়ান মে মাসে চলে যান পৃথিবী ছেড়ে।

এই ঘটনা নিয়ে মিডিয়াপাড়ায় ইতোমধ্যে শোরগোল পড়ে গিয়েছে।