শিক্ষা

সাতক্ষীরা কালেক্টরেট স্কুল এন্ড কলেজের বার্ষিক ফলাফল প্রকাশ

By Daily Satkhira

December 20, 2017

মাহফিজুল ইসলাম আককাজ : সাতক্ষীরা কালেক্টরেট স্কুল এন্ড কলেজের বার্ষিক ফলাফল প্রকাশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান -২০১৭ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে বার্ষিক ফলাফল প্রকাশ অনুষ্ঠানের আলোচনা সভায় সাতক্ষীরা কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জেলা প্রশাসক পত্মী মিসেস সেলিনা আফরোজ’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-০২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি। এসময় তিনি বলেন, ‘সাতক্ষীরার শিক্ষার মানোন্নয়নে ও মেধার বিকাশ ঘটাতে সাতক্ষীরা কালেক্টরেট স্কুল এন্ড কলেজ অগ্রণী ভূমিকা রেখে চলেছে। এ স্কুলটি প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে শহরের দুটি সরকারি বিদ্যালয়ের তুলনায় এ বিদ্যালয়ে ভর্তির জন্য অভিভাবকদের মধ্যে একরকম প্রতিযোগিতা শুরু হয়েছে। তিনি স্কুলের প্রগতি পত্রে ও স্কুলের ঠিকানায় মুক্তিযোদ্ধা শহিদ নাজমুলের নাম ব্যবহার করায় স্কুল কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানান এবং শহরের সড়কগুলিতে যেসব মুক্তিযোদ্ধাদের নাম দেওয়া আছে সে নামগুলি সকলকে ব্যবহারের আহবান জানান। এসময় তিনি স্কুলটির ভবিষ্যৎ সমৃদ্ধি কামনা করেন।’

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আব্দুল লতিফ খান, জেলা শিক্ষা অফিসার এস.এম ছায়েদুর রহমান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শেখ অহিদুল আলম প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা কালেক্টরেট স্কুল এন্ড কলেজের একাডেমিক ইনচার্জ রবিউল ইসলাম, কালেক্টরেট এর নাজির খাজা শাহবুদ্দিন, জেলা শিল্পকলা একাডেমীর সদস্য সচিব শেখ মুশফিকুর রহমান মিল্টন।

আলোচনা সভা শেষে বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয় এবং সাতক্ষীরা কালেক্টরেট স্কুল এন্ড কলেজের ২০১৭ বর্ষ সেরা ছাত্র পুরস্কার, বর্ষ সেরা ছাত্র/ছাত্রী উপস্থিতি, শিক্ষক উপস্থিতিসহ বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়। পরে কালেক্টরেট স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এসময় সাতক্ষীরা কালেক্টরেট স্কুল এন্ড কলেজের শিক্ষক/শিক্ষার্থী ও অভিভাবকরা। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী কমিশনার আসফিয়া সিরাত।