খেলা

শ্রীলঙ্কাকে উড়িয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু ভারতের

By Daily Satkhira

December 21, 2017

ওয়ানডে সিরিজ হারের পর টি-টোয়েন্টিতে ঘুরে দাঁড়াতে চেয়েছিল শ্রীলঙ্কা। কিন্তু কুড়ি ওভারের সিরিজের প্রথম ম্যাচে সফরকারীরা দাঁড়াতেই পারেনি ভারতের সামনে। মাত্র ৮৭ রানে অলআউট হয়ে হেরেছে ৯৩ রানে। কাট্টাকের ম্যাচে ভারতের ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে করা ১৮০ রানের জবাবে ১৬ ওভারে গুটিয়ে যায় লঙ্কানরা। যাতে তিন ম্যাচের সিরিজে ভারত এগিয়ে গেল ১-০তে।

টস হেরে ব্যাটিংয়ে নামা ভারতকে শক্ত ভিত দিয়ে যান অধিনায়ক রোহিত শর্মা। আউট হওয়ার আগে ১৩ বলে করেন তিনি ১৭ রান। তিনি আউট হলেও আরেক ওপেনার লোকেশ রাহুল এগিয়ে নিয়েছেন ভারতকে। হাফসেঞ্চুরি পূরণ করে এই ব্যাটসম্যান ৪৮ বলে করেন ৬১ রান। তার সঙ্গে মহেন্দ্র সিং ধোনির ২২ বলে হার না মানা ৩৯ ও মনিশ পান্ডের ১৮ বলে অপরাজিত ৩২ রানের ওপর ভর দিয়ে ভারত ৩ উইকেটে করে ১৮০ রান।

কঠিন লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই শ্রীলঙ্কা হারায় নিরোশান ডিকবিলার (১৩) উইকেট। এরপর উপুল থারঙ্গা (২৩) ও কুশল পেরেরা (১৯) খানিক প্রতিরোধ গড়লেও টিকতে পারেননি বেশিক্ষণ। থারাঙ্গা আউট হলে ভেঙে পড়ে সফরকারীদের ব্যাটিং লাইন। যুজবেন্দ্র চাহাল (৪/২৩) ও কুলদীপ যাদবের (২/১৮) স্পিনের সঙ্গে হার্দিক পান্ডিয়ার (৩/২৯) পেসে মাত্র ৮৭ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা। ক্রিকইনফো