খেলা

দুই সিরিজের জন্য টাইগার স্কোয়াডে বিজয়-আরিফুল

By Daily Satkhira

December 23, 2017

নতুন বছরের শুরুতেই ঘরের মাঠে জমে উঠবে ক্রিকেট লড়াই। পরপর দুটি সিরিজ খেলবে বাংলাদেশ।

এর একটি জিম্বাবুয়ে এবং শ্রীলঙ্কার সঙ্গে ত্রিদেশীয় সিরিজ। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। এই দুই সিরিজ উপলক্ষে আজ শনিবার ৩২ সদস্যের প্রাথমিক স্কোয়াডে ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

অনেকটা অনুমিতভাবেই এই স্কোয়াডে জায়গা পেয়েছেন উইকেটকিপার ব্যাটসম্যান এনামুল হক বিজয় এবং আরিফুল হক। এই দুটি নাম সদ্য সমাপ্ত বিপিএলের পঞ্চম আসরে বহুবার উচ্চারিত হয়েছে। এই দুজনই অসাধারণ পারফর্ম করেছেন বিপিএলে। এছাড়া নাসির হোসেন, মোহাম্মদ মিথুন, সাইফ উদ্দিনরাও আছেন প্রাথমিক স্কোয়াডে।

১৫ জানুয়ারি থেকে জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ শুরু হবে। এই সিরিজ শেষে ৩১ জানুয়ারি থেকেই মাঠে গড়াবে লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ।

এরপর ১৫ ফেব্রুয়ারি থেকে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে দুই দল। শনিবার ঘোষিত স্কোয়াডের সদস্যদের ক্যাম্প আগামী ২৭ ডিসেম্বর থেকে শুরু হবে।

বাংলাদেশের প্রাথমিক স্কোয়াড: তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, মোমিনুল হক, সাদমান ইসলাম, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদ উল্লাহ রিয়াদ, নাসির হোসেন, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, মোহাম্মদ মিথুন, সৌম্য সরকার, মাশরাফি বিন মর্তুজা, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম, আবু হায়দার, আবু জায়েদ, শুভাশীষ রায়, রুবেল হোসেন, আবুল হাসান, কামরুল ইসলাম, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম, সানজামুল ইসলাম, আরিফুল হক, মেহেদী হাসান ও মোহাম্মদ সাইফ উদ্দিন।