খেলা

ভারতকে হারিয়ে সাফ ফুটবলে চ্যাম্পিয়ন বাংলাদেশ

By Daily Satkhira

December 24, 2017

ভারতকে টানা দ্বিতীয় ম্যাচে হারিয়ে সাফ চ্যাম্পিয়নশিপসে শিরোপা জিতলো বাংলাদেশের মেয়েরা। রবিবার ১-০ গোলে অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপসের ফাইনাল জিতেছে মারিয়া-তহুরারা।

লিগের শেষ ম্যাচে এই ভারতকে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে দ্বিতীয়বার একই ফলের পুনরাবৃত্তি করলো স্বাগতিকরা, হেরফের হলো কেবল জয়ের ব্যবধানে। ৪১ মিনিটে প্রথম গোল করে বাংলাদেশ। শামসুন্নাহার ছিলেন গোলদাতা। ডান দিক দিয়ে আক্রমণে উঠে তার বাড়ানো বলে আনুচিংয়ের শট ভারতীয় ডিফেন্ডারের গায়ে লেগে ফেরে। এরপরই লক্ষ্যভেদী শট নেন শামসুন্নাহার।

এনিয়ে ফুটবলে বাংলাদেশের মেয়েদের শিরোপা হলো তিনটি। দুটিই এসেছে এএফসি আঞ্চলিক পর্ব থেকে। ২০১৫ সালে নেপালে ও ২০১৬ সালে তাজিকিস্তানে অনূর্ধ্ব-১৪ ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছিল মেয়েরা। এবার তৃতীয় শিরোপা তারা জিতলো সাফের মতো আসরে। স্বাগতিকরা আধিপত্য দেখিয়ে এসেছে এতদূর। এর আগে সাফে রানার্সআপ হয়েছিল গোলাম রব্বানী ছোটনের দল।

সাফের মূল আসরে এই ভারতের কাছে হেরে গত বছর শিলিগুড়িতে শিরোপা জেতা হয়নি। এবার বাংলাদেশ নিলো প্রতিশোধ। অপরাজিত থেকে হলো চ্যাম্পিয়ন। লিগে নেপালকে ৬-০, ভুটান ও ভারতকে ৩-০ গোলে হারানোর পর ফাইনালেও শেষ বাধা পার করলো তারা।