আন্তর্জাতিক

কাশ্মীরে নিরাপত্তা বাহিনী-জঙ্গি সংঘর্ষে নিহত ৮

By Daily Satkhira

January 01, 2018

ভারতের জম্মু-কাশ্মীরে জঙ্গিদের হামলায় ৫ নিরাপত্তা বাহিনীর সদস্য নিহত হয়েছেন। পরে নিরাপত্তা বাহিনীর পাল্টা আক্রমণে জঙ্গি সংগঠন জইশ-ই-মুহাম্মদ’এর ৩ সদস্য নিহত হয়।

রবিবার দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তিপুরায় সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ)’এর একটি ক্যাম্পে আচমকা হামলা চালায় জঙ্গিরা। কিছু বোঝার আগেই নিরাপত্তা বাহিনীর সদস্যের লক্ষ্য করে গুলি ছুঁড়তে শুরু করে জঙ্গিরা। তাতেই ৫ নিরাপত্তা বাহিনীর সদস্য মারা যায়।

সিআরপিএফ’এর মুখপাত্র রাজেশ যাদব জানান, ‘সিআরপিএফ-এর পাঁচ সদস্য শহীদ হয়েছেন এবং দুই সেনা সদস্য আহত হয়েছেন। পাশাপাশি দুই জঙ্গির লাশ উদ্ধার করা হয়েছে। আমাদের বিশ্বাস তৃতীয় জঙ্গিও মারা গেছে’।

তিনি আরও জানান ‘রবিবার ভোর দু’টো নাগাদ সিআরপিএফ ক্যাম্পে হামলা চালায় দুই অস্ত্রধারী জঙ্গি। তারা অত্যাধুনিক অস্ত্র, গ্রেনেড লঞ্চারে সজ্জিত ছিল। কিন্তু ক্যাম্পে প্রবেশের মুখেই নিরাপত্তারক্ষীরা বাধা দেয়’।

এই হামলা অত্যন্ত ‘দুর্ভাগ্যজনক’ বলে আখ্যায়িত করে কাশ্মীর পুলিশের ডিজি এস.পি.বেদ জানান পাকিস্তান যতদিন পর্যন্ত জঙ্গি সরবরাহ করে যাবে ততদিন নিরাপত্তা বাহিনী ও কাশ্মীরের মানুষ এই ঘটনার মধ্যে দিয়ে যেতে হবে’।

তিনি আরও জানান ‘গত দুই-তিন ধরেই জঙ্গি অনুপ্রবেশের খবর ছিল। সম্ভবত এর আগে চেষ্টা করে বিফল হওয়ায় গতকাল রাতেই হামলা চালায়’।

এদিকে, নিরাপত্তা বাহিনীর ওপর এই জঙ্গি হামলার তীব্র নিন্দা জানিয়েছেন জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি ও উপমুখ্যমন্ত্রী নির্মল সিং।