ফিচার

সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমির গুণিজন সম্মাননা অনুষ্ঠিত

By Daily Satkhira

January 02, 2018

নিজস্ব প্রতিবেদক: সাতক্ষীরায় শিল্পকলা একাডেমি সম্মাননা ২০১৭ প্রদান করা হয়েছে। মঙ্গলবার রাতে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা শিল্পকলা একাডেমি’র আয়োজনে জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিনের সভাপতিত্বে এ সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-০২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি। জেলা শিল্পকলা একাডেমি বিভিন্ন ক্যাটেগরিতে ৬ জন গুণি ব্যক্তিদের সম্মাননা দিল। তার জন্য জেলা প্রশাসন ও আয়োজকদের ধন্যবাদ জানান তিনি।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা ০১ আসনের সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ, জেলা পুলিশ সুপার মো.সাজ্জাদুর রহমান, জেলা আওয়ামীলীগের সভাপতি মুনসুর আহমেদ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাকির হোসেন, জেলা প্রশাসক পত্মী সেলিনা আফরোজ, বাংলাদেশ শিল্পকলা একাডেমির সিনিয়র ইন্সট্রাক্টর এ.এফ.এম একরাম হোসেন, নাসরিন খান লিপি, জেলা শিল্পকলা একাডেমি’র সদস্য সচিব শেখ মোসফিকুর রহমান মিল্টন প্রমুখ। এসময় আরো উপস্থিত ছিলেন সাতক্ষীরা আহ্ছানিয়া মিশনের সহ-সভাপতি শেখ তহিদুর রহমান ডাবলু, এ্যাড. আজহার হোসেন, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জ্যোৎন্সা, কষ্ঠশিল্পী মঞ্জুরুল হক, আবু আফফান রোজ বাবু, শামীমা পারভীন রত্বা, চিত্র শিল্পী এম.এ জলিল, শেখ আলমগীর হোসেন, দিলরূবা রোজসহ বিভিন্ন সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

জেলা শিল্পকলা একাডেমি কর্তৃক ২০১৭ সালের গুণিজন সম্মাননা পেয়েছেন কণ্ঠ সংগীতে মনজুরুল হক, নাট্যকলায়-নুরুল ইসলাম, সৃজনশীল সংগঠক- শেখ নিজাম উদ্দিন, যাত্রাশিল্পে- মো. নজরুল ইসলাম, যন্ত্রশিল্পী- রুখসানা ইসলাম কাকলী ও বিশ^জিৎ সাহা। সম্মাননা অনুষ্ঠানে ৬ গুণিজনকে উত্তরীয় পরিয়ে দেওয়া হয় এবং সম্মাননা ক্রেস্ট, সনদপত্র ও ১০ হাজার টাকার চেক প্রদান করা হয়। অনুষ্ঠানের শুরুতে চিত্রশিল্পী এম.এ জলিল এর আঁকা ছবির প্রদর্শনী ফিতা কেটে উদ্বোধন করেন অতিথিবৃন্দ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন এনডিসি মোশারেফ হোসেন।