রাজনীতি

মধুর ক্যান্টিনে চায়ের আড্ডায় ওবায়দুল কাদের

By Daily Satkhira

November 01, 2016

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী লীগের নব গঠিত কমিটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ছাত্র রাজনীতির সুতিকাগার হিসেবে পরিচিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এসে ছাত্রলীগের খোঁজ-খবর নিয়েছেন।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে মধুর ক্যান্টিনে এসে ছাত্রলীগ নেতাদের সঙ্গে আধা ঘন্টা চায়ের আড্ডায় বসেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন, যুগ্ম-সম্পাদক শেখ ফয়সাল আমিন, ঢাকা বিশ্ববিদ্যালয় সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সসহ ছাত্রলীগের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয়ের নেতৃবৃন্দ।

এ সময় ওবায়দুল কাদের স্মৃতি বিজড়িত মধুর ক্যান্টিনের ‘চা’ পান করেছেন। খোঁজখবর নেন ছাত্রলীগ নেতা-কর্মীদের। ছাত্রলীগ নেতাদের রাজনীতির আগে পড়ালেখায় মনেযোগ দেয়ার তাগিদ দেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স জানান, ‘মাননীয় মন্ত্রী ছাত্রলীগের নেতাকর্মীদের পড়ালেখায় মনেযোগী হতে বলেছেন। তিনি বলেন, নেতা কর্মীদের সকাল সকাল ঘুম থেকে উঠতে, দিনের শুরুতেই কয়েক ঘন্টা পড়ালেখা করতে, এরপর মধুর ক্যান্টিনে সময় দিতে, পড়ালেখার পাশাপাশি রাজনীতি করার পরামর্শ দেন মন্ত্রী। পড়ালেখা বাদ দিয়ে রাজনীতি নয় বলেও নেতাদের বলেন ওবায়দুল কাদের।

এদিকে আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে থেকে ছাত্রলীগ নেতা-কর্মীদের এভাবে কাছে এসে খোঁজখবর নেয়া নেতাকর্মীদের রাজনীতিতে আরও আগ্রহী করে তুলবে বলে মনে করছেন ছাত্রলীগ নেতারা।

উল্লেখ্য, ওবায়দুল কাদের বঙ্গবন্ধুকে হত্যার পর ১৯৭৭ থেকে ৮১ সাল পর্যন্ত ছাত্রলীগের সভাপতি দায়িত্ব পালন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক এই ছাত্র দীর্ঘ রাজনীতির জীবনে অনেকবার কারাভোগও করেন।