জাতীয়

শিক্ষামন্ত্রীর পিওসহ তিনজনকে গ্রেফতার দেখানো হয়েছে

By Daily Satkhira

January 22, 2018

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের ব্যক্তিগত কর্মকর্তা (পিও) মোতালেব হোসেন, মন্ত্রণালয়ের গ্রহণ ও বিতরণ শাখার উচ্চমান সহকারী নাসির উদ্দিন এবং জঙ্গিবাদে সম্পৃক্ততার অভিযোগে কিছু দিন বন্ধ থাকা লেকহেড গ্রামার স্কুলের পরিচালক খালেদ হাসান মতিনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গতকাল সন্ধ্যার পর মোতালেবকে বছিলা এবং নাসির ও মতিনকে গুলশান এলাকা থেকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান।

এর আগে নিখোঁজ দাবি করে হাজারীবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি-নম্বর ৯৪৬) করেন মোতালেবের ছোট ভাই শাহাবুদ্দীন আহমেদ। গত বৃহস্পতিবার বনানী থানায় জিডি করেছিল নাসির উদ্দীনের পরিবার। পরপর এসব নিখোঁজের ঘটনায় আতঙ্ক দেখা দেয়।

গতকাল দুপুরে শিক্ষামন্ত্রী সাংবাদিকদের বলেছিলেন, অপহূতদের উদ্ধারে নির্দেশ দেওয়া হয়েছে। এর আগে দুপুরে মন্ত্রণালয়ের প্রশাসনিক কর্মকর্তা আবু আলম তার বাসায় অপরিচিত ৭-৮ জন লোক গিয়ে তার খোঁজ করেছে বলে শিক্ষামন্ত্রীকে অবহিত করেছিলেন। মোতালেব হোসেন ঝালকাঠি জেলার নলছিটি থানার আমতলী গ্রামের মৃত দেলোয়ার হোসেনের ছেলে। তিনি দীর্ঘদিন ধরে শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা হিসেবে কাজ করছেন। শিক্ষা মন্ত্রণালয়ের গ্রহণ ও বিতরণ শাখার উচ্চমান সহকারী নাসির উদ্দীন বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চশিক্ষা সরকারি কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদের মহাসচিব।

লেকহেড গ্রামার স্কুলের পরিচালক গ্রেফতার : লেকহেড গ্রামার স্কুলের পরিচালক খালেদ হাসান মতিনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গোয়েন্দা পুলিশের একাধিক কর্মকর্তা জানান, গত শনিবার বিকালে তাকে গুলশান-১ এলাকা থেকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে মোটা অঙ্কের টাকা জব্দ করা হয়।