খেলা

টি-টোয়েন্টিতেও করুণ দশা পাকিস্তানের

By Daily Satkhira

January 22, 2018

নিউজিল্যান্ড সফরটা হতাশায় কাটছে পাকিস্তানের। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়ে ব্যাকফুটে দলটি। টি-টোয়েন্টিতে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় নিয়ে মাঠে হতাশ করেছে তারা। ওয়েলিংটনে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ব্যাটসম্যানদের ব্যর্থতায় সাত উইকেটের বড় ব্যবধানে হেরে যায় সরফরাজ বাহিনী।

আজ সোমবার অনুষ্ঠিত ম্যাচে টসে হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই সাজঘরে আসা-যাওয়া করতে থাকেন ব্যাটসম্যানরা। পেসার টিম সাউদির বোলিং তোপে এবং স্পিনার সেথ র‍্যান্সের ঘূর্ণিতে পাকিস্তানের ব্যাটিংয়ে যে বিপর্যয়ের কবলে পড়ে, তা থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি।

দলীয় মাত্র চার রানেই সাজঘরে ফিরেন ওপেনার ফখর জামান (৩) ও উমর আমিন (০)। বাবর আজম একাই বিপর্যয় সামলানোর চেষ্টা করলেও অন্য পাশ থেকে সহযোগিতা না পাওয়ায় তা আর সম্ভব হয়নি। ইনিংস থেমে যায় ১০৫ রানে।

পাকিস্তানের পক্ষে বাবর আজমই সর্বোচ্চ ৪১ রান করেন। কিউইদের পক্ষে তিনটি করে উইকেট পান টিম সাউথি ও সেথ র‍্যান্স। দুই উইকেট পান মিশেল স্ট্যান্টনার।

জবাবে শুরুটা ভালো হয়নি নিউজিল্যান্ডের। দলীয় ৮ রানের মাথায় ওপেনার মার্টিন গাপটিল ও উইকেটকিপার-ব্যাটসম্যান গ্লেন ফিলিপসের উইকেট হারিয়ে বসে তারা। পাকিস্তানি পেসার রুম্মান রশিদ শুরুতেই ঝড় তুললেও পরে এই ধারাবাহিকতা ধরে রাখতে পারেননি। তৃতীয় উইকেটে টম ব্রুসকে সঙ্গে নিয়ে ৪৯ রানের জুটি গড়ে দলকে টেনে তোলেন কলিন মুনরো। দলীয় ৫৭ রানে ব্রুস সাজঘরে ফিরলে টেলরকে নিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন মুনরো। মুনরো ৪৯ রানে ও টেলর ২২ রানে অপরাজিত থাকেন।