সাতক্ষীরা

তুজলপুর-রাজবাড়ি রাস্তায় তড়িঘড়ি করে নামমাত্র মাটি ভরাট

By Daily Satkhira

January 23, 2018

নিজস্ব প্রতিবেদক: “ঝাউডাঙ্গার তুজলপুর-রাজবাড়ি সড়কের সরকারি রাস্তা কেটে চলছে মৎস্য ঘের, পথচারীরা চরম দুর্ভোগে” শিরোনামে অনলাইন নিউজ পোর্টাল ডেইলি সাতক্ষীরায় সংবাদ প্রকাশের পর তুজলপুর-রাজবাড়ি রাস্তায় তড়িঘড়ি করে নামমাত্র মাটি ভরাট করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৫ জানুয়ারিতে সংবাদ প্রকাশিত হওয়ায় টনক নড়ে স্থানীয় কর্তৃপক্ষের। ঝাউডাঙ্গা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. আল মামুন (রানা) বলেন, পত্রিকায় রাস্তার খবর প্রকাশিত হওয়ায় স্থানীয় উদ্যোগে প্রায় ৩০ ফুটের মত কাঁটা রাস্তায় মাটি ভরাট করে চলাচলের ব্যবস্থা করা হয়েছে। বিশেষ করে রাজবাড়ি, ঝাউডাঙ্গা, রঘুনাথপুর ও হাচিমপুর থেকে প্রতিদিন প্রায় দেড় শতাধিক ছাত্র-ছাত্রী তুজলপুর জি.সি মাধ্যমিক বিদ্যালয়ে আসা যাওয়া করে। স্থানীয় ঘের মালিকেরা যেন পুনরায় রাস্তাটি কেটে জনদুর্ভোগ সৃষ্টি না করে সেদিকে লক্ষ রাখা দরকার।

তুজলপুর জি.সি মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্রী রাখি ঘোষ বলেন, প্রতি বছর বর্ষার সময় রাস্তাটি কাটার কারণে আমাদের স্কুলে যেতে কষ্ট হয়। রাস্তাটি পুনরায় যাতে না কাঁটা হয় তার জন্য স্থায়ী ব্যবস্থা করতে হবে। তুজলপুর জি.সি মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক মোহন লাল ঘোষ ক্ষোভ প্রকাশ করে বলেন, এলাকাবাসী যথাযথ কর্তৃপক্ষের কাছে বার বার বিষয়টি তুলে ধরলেও কোন লাভ হয় নি। সম্প্রতি পত্রিকায় সংবাদ প্রকাশ করায় কোনরকমে মাটি ভরাট করা হয়েছে। প্রতি বছর বর্ষা মৌসুমে রাস্তার দুপাশে ছোট- বড় গর্তসহ জলাবদ্ধতার সৃষ্টি হয়। এছাড়া রাস্তার একটি বড় অংশ ভেঙে পুকুর ও ঘেরের সাথে মিশে গেছে। রাস্তা কাটা বন্ধের পাশাপাশি দ্রুত সংস্কার করে পিচের ব্যবস্থা করলে জনদুর্ভোগের হাত থেকে রেহাই পাবে স্থানীয় পথচারীরা।

ক্ষত-বিক্ষত রাস্তাটি আর কত দিন উপেক্ষায় থাকবে, নাকি অচিরেই রাস্তাটি সংস্কারের মাধ্যমে পাকা হবে এ প্রশ্ন আজ জনমনে।