জাতীয়

বড় ভাই মেয়র আনিসুল হক’র পর বাবাকেও হারালেন সেনাপ্রধান

By Daily Satkhira

January 24, 2018

গত বছর প্রিয় বড় ভাই ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হককে হারিয়েছিলেন সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক। সেই শোক কাটিয়ে উঠতে না উঠতে এবার বাবা শরিফুল হককে হারালেন তিনি।

শরিফুল হক আজ বুধবার বেলা ১১টা ২০ মিনিটে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৯৬ বছর।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রেজাউল করিম বার্তা সংস্থা বাসসকে এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, বেলা ১১টা ২০ মিনিটে ঢাকা সিএমএইচে বার্ধক্যজনিত কারণে শরিফুল হক ইন্তেকাল করেন। মরদেহ হাসপাতালেই রাখা হয়েছে। মরহুমের দাফনসহ পরবর্তী কার্যক্রম পারিবারিক সিদ্ধান্তের পর জানা যাবে।

শরিফুল হক নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার কবিরহাটে জন্মগ্রহণ করেন। তিনি আনসার বাহিনীর কর্মকর্তা ছিলেন। তাঁর অপর দুই ছেলে ইকবাল হক ও হেলাল হক যুক্তরাষ্ট্র প্রবাসী। তাঁরা ফিরে এলে শরিফুল হকের জানাজা অনুষ্ঠিত হবে বলে রেজাউল করিম জানান।

রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও মন্ত্রীদের শোক

সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকের বাবা শরিফুল হকের ইন্তেকালে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। তাঁরা মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

গত বছরের ৩০ নভেম্বর যুক্তরাজ্যে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক মারা যান।