খেলা

শেষ টি-টোয়েন্টি জয়ে র‍্যাঙ্কিংয়েও শীর্ষে পাকিস্তান

By Daily Satkhira

January 28, 2018

নিউজিল্যান্ড সফরের শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। ওয়ানডে সিরিজের পাঁচ ম্যাচের পাঁচটিতেই হেরে হতে হয়েছে হোয়াইটওয়াশ। তবে, সফরের শেষটা সাফল্যেই মুড়ে রাখল সরফরাজ আহমেদের দল। টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ১৮ রানের জয় দিয়ে ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজটাও জিতে নিয়েছে পাকিস্তান।

মাউন্ট মঙ্গানুইয়ে প্রথমে ব্যাট করে পাকিস্তানের সংগ্রহ ছিল ছয় উইকেটে ১৮১ রান। সমান ৬ উইকেট হারিয়ে স্বাগতিকদের সংগ্রহ ছিল ১৬৩ রান। সিরিজটাই নয় শুধু, এই জয়ে পাকিস্তান উঠে গেছে টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থানেও।

প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেওয়া পাকিস্তানকে এই ম্যাচেও ভিতটা গড়ে দিয়েছেন উদ্বোধনী ব্যাটসম্যান ফখর জামান। জামানের ৩৬ বলে ৪৬ রানের ঝড়ো ইনিংসের সাথে দলনায়ক সরফরাজের ২৯ রান সফরকারীদের এনে দেয় চ্যালেঞ্জিং স্কোর। দুই কিউই স্পিনার ইশ সোধি এবং মিচেল স্যান্টনার নেন দুটি করে উইকেট।

জবাব দিতে নেমে মার্টিন গাপটিলের অর্ধশতকে রানটা বেশ ভালোই তাড়া করছিল স্বাগতিকরা। কিন্তু ৫৯ রানে গাপটিল ফিরে যাওয়ার পর নিউজিল্যান্ড আর ম্যাচে ফিরতে পারেনি। রস টেলর ও টম ব্রুসের চেষ্টা শুধু পরাজয়ের ব্যবধানই কমাতে পেরেছে।

শাদাব খানের জোড়া উইকেটের দিন পাকিস্তানি কোনো বোলারকেই ফিরতে হয়নি খালি হাতে। দারুণ বোলিংয়ে কিউইদের রানের চাকা মন্থর করে দেওয়া শাদাব খানই নির্বাচিত হন ম্যাচসেরা হিসেবে। সিরিজ সেরার পুরস্কার যায় মোহাম্মদ আমিরের হাতে।