খেলা

এবার বার্সেলোনাও হোঁচট খেল

By Daily Satkhira

February 05, 2018

লা লিগার সর্বশেষ ম্যাচে লেভান্তের বিপক্ষে ড্র করে হোঁচট খেয়েছিল রিয়াল মাদ্রিদ। এবার সেই পথেই হেঁটেছে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা। এসপানিওলের বিপক্ষে ১-১ গোলে ড্র করে হোঁচট খেয়েছে কাতালানরা। এই হারের পরও অবশ্য লা লিগার শীর্ষস্থানের দখলটা ভালমতোই আছে বার্সার কাছে।

এসপানিওলের মাঠে প্রথমার্ধটা কেটেছিল গোলশূণ্যভাবে। ৬৬ মিনিটে ম্যাচের প্রথম গোলটি করেছিলেন এসপানিওলের স্ট্রাইকার জেরার্ড মোরেনো। ৮০ মিনিট পর্যন্ত এই ১-০ গোলের ব্যবধানেই এগিয়ে ছিল এসপানিওল। হারের শঙ্কাই হয়তো চেপে বসেছিল বার্সেলোনা সমর্থকদের মনে। কিন্তু ৮২ মিনিটে গোল করে দলকে উদ্ধার করেছেন কয়েকদিন আগেই নতুন চুক্তি সাক্ষর করা জেরার্ড পিকে।

স্প্যানিশ এই ডিফেন্ডারের গোলের সুবাদেই শেষপর্যন্ত হার এড়িয়েছে বার্সেলোনা। মাঠ ছেড়েছে ১-১ গোলের ড্র নিয়ে। এটা ছিল এবারের মৌসুমে বার্সেলোনার চতুর্থ ড্র। এর আগে আতলেতিকো মাদ্রিদ, ভ্যালেন্সিয়া ও সেল্তা ভিগোর বিপক্ষে ড্র করেছিল কাতালানরা। আর এখন পর্যন্ত লা লিগায় কেউই বার্সেলোনাকে দিতে পারেনি হারের স্বাদ।

অপ্রত্যাশিত এই ড্রয়ের পরও অবশ্য লা লিগায় অন্য সবার চেয়ে বেশ খানিকটা এগিয়ে আছে বার্সা। ২২ ম্যাচ শেষে তাদের সংগ্রহ ৫৮ পয়েন্ট। ৪৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আতলেতিকো মাদ্রিদ। ৪০ পয়েন্ট নিয়ে ভ্যালেন্সিয়া আছে তৃতীয় স্থানে। আর ৩৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থান দখল করেছে রিয়াল মাদ্রিদ।