বিনোদন

প্রসেনজিৎ নায়ক তবে পরীমণির বাবা !

By Daily Satkhira

February 10, 2018

ডিসেম্বরে দীপঙ্কর দীপন তার দ্বিতীয় চলচ্চিত্র নিয়ে আসতে চান। তবে ‘ডু অর ডাই’ নয়। প্রসেনজিৎ এবং পরীমণিকে নিয়ে যে প্রজেক্ট সম্প্রতি আলোচিত হয়েছে সেটি।

প্রযোজক জানিয়েছেন এর প্রাথমিক নাম ‘নায়িকা’ ঠিক হয়েছে। তবে পরে বদলে যাওয়ার সম্ভাবনা রয়েছে। মে মাসে শুরু হবে সিনেমাটির শুটিং জানিয়ে প্রযোজক বলেছেন এটি যৌথ প্রযোজনায় হওয়ার সম্ভাবনা বেশি।

৫ ফেব্রুয়ারি ফেসবুকে নিজের অ্যাকাউন্ট থেকে এক পোস্টে প্রসেনজিৎকে নিয়ে সিনেমার কাজের ইঙ্গিত দেন পরিচালক দীপঙ্কর দীপন। পরে তিনি গণমাধ্যমকে অবহিত করেন প্রসেনজিৎ এবং পরীমণিকে নিয়ে একটি চলচ্চিত্র নির্মাণ করছেন। দীপনের পরিচালনায় দারুণ আলোচিত গত বছরের চলচ্চিত্র ‘ঢাকা অ্যাটাক’ এর অন্যতম প্রযোজক থ্রি হুইলার্স এর কর্ণধারদের একজন মোহাম্মদ আলী হায়দার। শুক্রবার জানান, আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া ‘ডু অর ডাই’ এর আগে প্রসেনজিৎ ও পরীমণিকে নিয়ে চলচ্চিত্রটির কাজ শুরু এবং শেষ করবেন তারা। যা হবে যৌথ প্রযোজনায়। এ প্রসঙ্গে তিনি বলেন, প্রসেনজিৎকে নেওয়ায় চলচ্চিত্রের বাজেট বাড়ছে। ফলে যৌথ প্রযোজনার দিকে যেতে হবে। সমস্ত নিয়ম মেনেই যৌথ প্রযোজনায় নামব আমরা। তিনি আরও বলেন, ‘গল্পের বাস্তবতায় তার (প্রসেনজিৎ) বিকল্প কেউ ছিলনা। ছবির নায়ক প্রসেনজিৎ। তবে তিনি পরীমণির বাবা। এ চরিত্রটি আমি বাংলাদেশের কাকে নিয়ে করতাম? শাকিব খান এটা করতেন না। অন্য সিনিয়রদের যারা একটিভ আছেন তাদের সঙ্গে প্রসেনজিৎ এর বয়সের কেউ নেই। অতএব কেউ সমালোচনা করলেও করার কিছু নেই। সিনেমার বাজার বাড়াতে এবং শিল্পের স্বার্থে কোন সিদ্ধান্ত নেওয়ার অধিকার নিশ্চয় আমাদের আছে। ’

এ চলচ্চিত্রটির চিত্রনাট্য করেছেন অর্ক মোস্তফা। আলি হায়দার জানান, চলচ্চিত্রটিতে দ্বিতীয় নায়ক চরিত্রে এবিএম সুমন কিংবা তাসকিনের যে কেউ একজন অভিনয় করবেন।মুক্তিযুদ্ধের অবিশ্বাস্য ও দুঃসাহসিক ‘অপারেশন কিলো ফ্লাইট’ এর বীর নায়কদের অন্যতম DHC3-OTTER বিমানের কমান্ডার ফ্লাইট লেফটেন্যান্ট শামসুল আলম, বীর উত্তম-এর মুক্তিযুদ্ধের সময়ের এক অসম্ভব সাহসী ও অবিশ্বাস্য গল্প নিয়ে ‘ডু অর ডাই’ এর ঘোষণা আসে ১৭ জানুয়ারি। তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু কনসেপচুয়াল পোস্টার উন্মোচন করেন।