ফিচার

সাতক্ষীরায় পৌর এলাকায় নিরাপত্তা নিশ্চিত করে সিসি ক্যামেরা স্থাপন

By Daily Satkhira

February 11, 2018

নিজস্ব প্রতিবেদক: সাতক্ষীরা জেলা পুলিশ ও পৌরসভার যৌথ উদ্দ্যেগে পৌরএলাকার নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে সিসিটিভি ক্যামেরা স্থাপনের উদ্বোধন করা হয়েছে। রবিবার বিকাল সাড়ে ৫টায় সাতক্ষীরা পৌরসভা ও জেলা পুলিশ আলাদা আলাদাভাবে এই কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, সাতক্ষীরার পুলিশ সুপার সাজ্জাদ হোসেন, সাতক্ষীরা পৌরসভার মেয়র তাজকিন আহম্মেদ চিশতি, সাতক্ষীরা সদর ওসি মারুফ আহম্মেদ, প্যানেল মেয়র কাজী ফিরোজ হাসান, ট্রেড এম্পায়ার এর ডিরেক্টর শামিম হাসনাইন প্রমুখ। এসময় পুলিশ সুপার বলেন, “সাতক্ষীরা জেলা বাংলাদেশের অত্যান্ত সেন্সিটিভ জেলা। এ জেলার মানুষকে শান্তিপূর্ণ ভাবে বসবাস করার সুযোগ দিতে চায়। যাতে করে পৌর এলাকায় অপরাধীরা অপরাধ করে পার পেয়ে যেতে না পারে। তারই ধারাবাহিকতায় টেকনোলজির সহায়তা নিয়ে জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি উন্নয়ন করা এবং অপরাধি সনাক্ত করার জন্য এই উদ্দ্যেগ গ্রহন করা হয়েছে।”

পৌর মেয়র তাজকিন আহম্মেদ চিশতি বলেন, সাতক্ষীরা পৌরসভায় ২৫০-৩০০ ক্যামেরা বসানো হবে তবে প্রাথমিক পর্যায়ে আমরা ১২৫টা ক্যামেরা বসাচ্ছি। একজন ব্যাক্তি পৌরসভায় প্রবেশ করলে বাহির হওয়া পর্যন্ত প্রত্যেক মুহুর্ত রেকর্ড করা হবে।” কাজটি দেওয়া হয়েছে ঢাকা উত্তরার স্বনামধন্য প্রতিষ্ঠান ট্রেড এম্পায়ারকে। সব ক্যামেরাগুলো নাইট ভিশন হওয়ায় ২৪ ঘন্টা ভিডিও রেকর্ড করা সম্ভব হবে। এই ক্যামেরা গুলোর কার্যক্রম সার্বক্ষণিক মনিটরিং করার জন্য পুলিশ সুপারের দ্বিতীয় তলায় ১৬টা মনিটরসহ শিতাতপ নিয়ন্ত্রিত রুম প্রস্তুত করা হচ্ছে। তবে ক্যামেরা বৃদ্ধির সাথে সাথে মনিটরের সংখ্যাও বৃদ্ধি করা হবে।