ভিন্ন স্বা‌দের খবর

অপকর্মের অভিযোগে সিনেমা হলে হামলা, ৩ নারীকে গণধোলাই

By Daily Satkhira

February 16, 2018

অসামাজিক কার্যকলাপের অভিযোগে রংধুন সিনেমা হলে হামলা চালিয়ে ভাঙচুর করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী। শুক্রবার জুমার নামাজের পর নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে সিআইখোলা, সিদ্ধিরগঞ্জ হাউজিং, আউলাবন, বাগানবাড়ি, সরদারপাড়া, আজিবপুর ও সিদ্ধিরগঞ্জ রেললাইন এলাকার কয়েক হাজার মানুষ লাঠি সোটা নিয়ে হামলা করে। এসময় ওই সিনেমা হলের ভেতরে ও বাহিরে ভাঙচুর করে। খবর পেয়ে পুলিশ ও র‌্যাব সদস্য ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এসময় ওই সিনেমা হল থেকে তিন নারীকে আটক করে গণধোলাই দিয়ে পুলিশের হতে তুলে দেয় তারা।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে সিদ্ধিরগঞ্জে রংধুন সিনেমা হলে বাংলা সিনেমা প্রদর্শনের আড়ালে অসামাজিক কার্যকলাম করে আসছিল। এ বিষয়ে ওই সিনেমা হল কর্তৃপক্ষকে এলাকাবাসী অসামাজিক কার্যক্রলাপ বন্ধের দাবি জানিয়ে আসছিল। কিন্তু পবিত্র জুমার দিনও হল কর্তৃপক্ষ বাংলা সিনেমা প্রদর্শনের আড়ালে নারী নিয়ে অসামাজিক কাজ করানো হচ্ছিল। এ সময় আশেপাশের কয়েক কয়েক হাজার মানুষ লাঠি সোটা নিয়ে হামলা করে হলের ভেতরে ও বাহিরে ভাঙচুর করে। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব সদস্য ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ (ওসি) আব্দুস সাত্তার জানান, অসামাজিক কার্যকলাপের প্রতিবাদে শুক্রবার জুমার নামাজের পর এলাকাবাসী একত্রিত হয়ে রংধনু সিমেনা হলে হামলা চালায়। এসময় ওই সিনেমা হল থেকে ৩ নারীকে আটক করে এলাকাবাসী গণধোলাই দিয়েছে। তবে প্রেক্ষাগৃহে কোন ভাঙচুর চালানো হয়নি। তিনি আরও জানান, এর আগেও একাধিকবার ওই সিনেমা হলে অভিযান চালিয়ে অসাজিক কার্যকলাপের অভিযোগ আটক করে আদালতে সোপর্দ করা হয়েছে। তাছাড়া প্রেক্ষাগ্রহটি এ অভিযোগে বন্ধও করে দেয়া হয়েছিল। আটকৃত ওই তিন নারীকে গ্রেফতার করা হয়েছে।