শিক্ষা

আত্মহত্যার জন্য ঢাকা কলেজের ৫ম তলা থেকে প্রকাশ্য লাফ!

By Daily Satkhira

November 07, 2016

ঢাবি প্রতিনিধি: ঢাকা কলেজের একটি ছাত্রাবাসের ছাদ থেকে লাফ দিয়েও আশ্চার্য জনকভাবে বেঁচে গেছে এক কিশোর। কলেজের দক্ষিণায়ন ছাত্রাবাসের পঞ্চম তলার ছাদ থেকে লাফ দেওয়া ওই কিশোরের নাম আবু জাফর মোহাম্মদ রাফি (১৪)।

০৬ নভেম্বর জুম্মার নামাজের পরপরই ওই ঘটনা ঘটে। ৫তলা থেকে লাফ দেওয়া ওই কিশোর গত মার্চ মাস থেকে মানসিক সমস্যায় ভূগছে বলে পরিবার সূত্রে যানা গেছে।রাফির বাবার নাম হাফিজুর রহমান। সে ঢাকা কলেজ চতুর্থ শ্রেণি কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক।

হাফিজুর রহমান জানান, তার ছেলে নীলক্ষেত হাই স্কুলে সপ্তম শ্রেণিতে পড়ে। গত আট মাস ধরে সে মানসিক রোগে ভুগছে। তাকে বাসার বাইরে যেতেদেওয়া হত না। শুক্রবার রাফিকে বাসায় রেখে নামাজ পড়তে গেলে ওই ফাকে সে ছাত্রাবাসের ছাদে উঠে বসে। কেউ তাকে ধরতে গেলে সে লাফ দেবে বলে জানায়।

ঢাকা কলেজের আবাসিক ছাত্র ও ঢাকা কলেজ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক আল ইমরান হুসাইন বলেন, রাফিকে ছাদের প্রান্তে ঝুঁকিপূর্ণভাবে অবস্থান করতে দেখে ছাত্ররা মসজিদ থেকে কার্পেট নিয়ে নিচে ধরে এবং অন্য একদল ছাত্ররা তাকে ছাদ থেকে নামার জন্য ছাদে উঠলে সে লাফ দেয়। কার্পেটের উপরে পড়লেও ছাত্ররা তার ওজন পুরোপুরি ধরে রাখতে পারেনি। ফলে সে কিছুটা আহত হয়।”

রাফির বাবা জানায়, বর্তমানে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে (পিজি) চিকিৎসা দেওয়া হচ্ছে। তার চোখের উপরের একটি হাড় ভেঙ্গ গেছে এবং মুখমন্ডল ফুলে গেছে।

দক্ষিণায়ন ছাত্রাবাসের পাশের বিশ্বাস বিল্ডার্স ভবনের ১৪ তলার ছাদ থেকে ওই ঘটনার ভিডিও ধারণ করেছে ফজলুল করিম রিয়াদ নামক ব্যাক্তি। ফজলুল করিম রিয়াদ তার ফেসবুক অ্যাকাউন্টে ভিডিওটি আপলোড করলে ফেইসবুকে ভাইরাল হয় ভিডিওটি।

নিচের লিংকে ভিডিওটি দেখতে পাবেন-

https://www.youtube.com/watch?v=zyHAjcCR4Jo