রাজনীতি

সরকারি কলেজ ছাত্রলীগের কমিটি গঠন

By daily satkhira

February 25, 2018

আলহুসাইন অমি: সাতক্ষিরায় একই দিনে সদর উপজেলা ছাত্রলীগ ও সরকারী কলেজ ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্তি ঘোষণা করে নব্য কমিটির অনুমোদন দেয়া হয়েছে। এক বছর মেয়াদে এ কমিটির অনুমোদন দেয়া হয়েছে। গতকাল রবিবার সন্ধ্যায় জেলা আ’লীগের সভাপতি মুনসুর আহমেদের উপস্থিতিতে তার বাসভবনস্হ দলীয় কার্যালয়ে জেলা ছাত্রলীগ সভাপতি রেজাউল ইসলাম ও সাধারণ সম্পাদক সাদিকুর রহমান স্বাক্ষরিত বাংলাদেশ ছাত্রলীগের দলীয় প্যাডে একইসাথে এ দু’টি কমিটির অনুমোদন দেয়া হয়।

সদরে নবগঠিত কমিটির বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি রেজার বলেন, যোগ্য ব্যাক্তিরাই যথাযথ স্থানে অধিষ্ঠিত হয়েছে। ইতিপূর্বে একাধিকবার দলীয় প্রতিহিংসায় পুড়তে থাকাবস্থায় দলের সংকটময় মুহূর্তসহ সকল কর্মসূচিতে তাদের তৎপরতা ছিলো অদম্য। মুজীবীয় ভঙ্গিমায় প্রতিহত করেছে দলীয় শত্রুদের আক্রমন। এমনই অনেক দৃষ্টান্ত তুলে ধরে তিনি বলেন, একমাত্র যোগ্য ব্যক্তিরাই যোগ্য স্হানে অধিষ্ঠিত হয়েছে।

সদর উপজেলার নব-নির্বাচিত সভাপতি সাদ্দামের মোবাইল সংযোগ না পেয়ে সাধারণ সম্পাদক ফজলে রাব্বির শাওনের কাছে তার অনুভুতি সম্পর্কে জানতে চাইলে প্রথমেই তিনি সিনিয়র নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন- আমি আওয়ামী পরিবারেই সন্তান। আমার বাবা এস এম রেজাউল ইসলাম একজন নিষ্ঠাবান সাংবাদিক এবং ব্রহ্মরাজপুর কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক। মা তহমিনা জেলা মহিলা লীগের দপ্তর সম্পাদিকা। আমিও বুঝতে শেখার পর থেকে বঙ্গবন্ধুর নীতি বুকে লালন করে এসেছি। এরপর রাজনৈতিক অভিভাবক হিসেবে জেলা ছাত্রলীগের সভাপতি সাদিকুর রহমান ভাইয়ের হাত ধরেই ২০১২ সালে প্রত্যক্ষ রাজনীতিতে আমার অভিষেক। সাাদিক ভাইয়ের অনুপ্রেরণায় উপজেলা সভাপতি সাদ্দাম ভাইয়ের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে এলাকাবাসীর সার্বিক বিপদে পাশে থাকাসহ উপজেলা ছাত্রলীগকে আরো শক্তিশালী করার প্রতিশ্রুতি জ্ঞাপন করেন তিনি।

অপরদিকে সরকারী কলেজ ছাত্রলীগের সভাপতি কাজী শাহেদ পারভেজ ইমন ও সাধারণ সম্পাদক কালামকে ‘কামানের গোলা’ বলে বিশেষায়িত করে জেলা ছাত্রলীগের সেক্রেটারি সাদিকুর রহমান বলেন- নিকট অতীতের কালো অধ্যায়ে ঘটে যাওয়া জামায়াত-শিবির তান্ডবের বিশৃঙ্খল পরিস্থিতিতে সিনিয়র নেতারা যখন চিন্তিত, তখন মুজিবীয় ভঙ্গিতে জামায়াতের আগ্রাসী মিছিল আটকে জীবন বিপন্ন করে তাদের গতিপথ শিথিল করতে ইমন ও কালামের মত রাজপথের সৈনিকদের শরীর দ্বারা তৈরী অকুতোভয় পিরামিড-ই তাদেরকে উক্ত পদের জন্য যোগ্য করে তুলেছে। নতুন এ নেতৃত্ব নিয়ে জেলা সভাপতি সাদিকুর রহমান সম্পাদক যথেষ্ট আশাবাদি বলে জানান তিনি। উক্ত কমিটি অনুমোদনকালে জেলা আ’লীগের সভাপতি মুনসুর আহমেদসহ জেলা ছাত্রলীগের সভাপতি রেজা, সাধারণ সম্পাদক সাদিক, নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দসহ বিভিন্ন অঙ্গসংগঠনের একাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।