শ্যামনগর

শ্যামনগরে বিভিন্ন দিবস পালন

By Daily Satkhira

March 06, 2018

জাতীয় পাট দিবস পালিত শ্যামনগর ব্যুরোঃ সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলায় ‘সোনালী আঁশের সোনার দেশ, পাট পণ্যের বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় পাট দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকালে বর্ণাঢ্য পাটর‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে উপজেলা প্রশাসন। বর্ণাঢ্য পাট

র‌্যালিটি উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা চত্বরে এসে শেষ হয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।শ্যামনগর উপজেলা এনজিও সমন্বয় পরিষদের সদস্য সচিব ও বারসিক কর্মকর্তা গাজী আল ইমরানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কামরুজ্জামান সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ।

জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ পালিত মঙ্গলবার সাতক্ষীরার শ্যামনগরে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদযাপন উপলক্ষে শিক্ষা মেলা, র‌্যালী, আলোচনা সভা, কৃতি শিক্ষার্থীদের ও শিক্ষকদের সংবর্ধনা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়। ‘মান সম্মত শিক্ষা শেখ হাসিনার দীক্ষা’ এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে শ্যামনগর উপজেলা শিক্ষা অধিদপ্তরের আয়োজনে সকল শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের অংশ গ্রহনে সকাল ১০ টায় জাতীয় সংসদ সদস্য এস এম জগলুল হায়দারের নেতৃত্বে এক বর্ণঢ্য র‌্যালী শ্যামনগরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা চত্তরে আলোচনা মঞ্চে সমাবেত হয়। আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কামরুজজামানের সভাপতিত্বে শিক্ষা সপ্তাহ মেলা উদ্বোধনী বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার ভুমি সুজন সরকার। উদ্বোধন শেষে অতিথিগণ উপজেলার বিভিন্ন ইউনিয়ন ভিত্তিক প্রাথমিক শিক্ষকদের অংশ গ্রহনে মেলায় উপস্থাপিত উপকরণ পরিদর্শন করেন। বিকালে পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থী ও শিক্ষকদের এবং মেলায় অংশ গ্রহনকারীদের পুরষ্কৃত করা হয়।

আন্তর্জাতিক নারী দিবস পালন উপলক্ষে মানববন্ধন ‘সময় এখন নারীর উন্নয়নে তারা, বদলে যাচ্ছে গ্রাম ও শহরে কর্মজীবন ধারা’ এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে শ্যামনগর উপজেলা প্রশাসন, উপজেলা মহিলা অধিদপ্তর, জাতীয় মহিলা সংস্থা ও ওসিসি এর যৌথ আয়োজনে বারসিক, ফ্রেন্ডশীপ, ও ডেরা সহ কয়েকটি বে-সরকারি সংস্থা এর সহযোগীতায় গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৯ টায় জাতীয় মহিলা সংস্থার উপজেলা সংগঠক আনিসুর রহমান মল্লিক ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ সাইদুল ইসলামের ব্যবস্থাপনায় শ্যামনগর উপজেলা প্রেসক্লাবে এক মানব বন্ধন অনুষ্ঠিত হয়। বালিকা বধু নয়, শিশুর কোল শিশু নয়, বাল্য বিবাহ বন্ধ কর করতে হবে এ সকল স্লোগানে মানব বন্ধন চলাকালীন বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজজামান, জাতীয় মহিলা সংস্থার উপজেলা শাখার চেয়ারম্যান অধ্যাপিকা শাহানা হামিদ।