খেলা

কাতালান সুপার কাপ জিতলো বার্সেলোনা

By Daily Satkhira

March 08, 2018

লিওনেল মেসি-লুইস সুয়ারেসসহ নিয়মিত একাদশের অধিকাংশ খেলোয়াড়কে বিশ্রামে রেখে মাঠে নামা বার্সেলোনা টাইব্রেকারে এসপানিওলকে হারিয়ে কাতালান সুপার কাপের শিরোপা পুনরুদ্ধার করেছে। বুধবার রাতে নির্ধারিত সময়ের খেলা গোলশূন্য ড্র হলে ম্যাচ পেনাল্টি শুটআউটে গড়ায়। টাইব্রেকারে ৪-২ ব্যবধানে জিতেছে এরনেস্তো ভালভেরদের দল।

বার্সেলোনা টাইব্রেকারে চারটি শট নিয়ে সবকটিতে লক্ষ্যভেদ করে। অন্যদিকে, এস্পানিওলের প্রথম ও চতুর্থ শটটি লক্ষ্যভ্রষ্ট হলে শিরোপা নিশ্চিত হয়ে যায় কাম্প নউয়ের ক্লাবটির।

দুই বছর পরপর হওয়া এই প্রতিযোগিতার প্রথমবার এস্পানিওলকে হারিয়েই শিরোপা জিতেছিল বার্সেলোনা। গতবার তাদেরকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল এস্পানিওল।

বার্সার হয়ে এদিন খেলতে নেমে নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেননি পাকো আলকাসার এবং ডেনিস সুয়ারেজ। প্রথমার্ধে দুটি সুযোগ মিস করেন তারা। ম্যাচে বল পজিশনে এগিয়ে থাকলেও গোলের দেখা পায়নি বার্সা। ফলে প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য থেকেই। দ্বিতীয়ার্ধে দলে বিপুল পরিবর্তন এনে বেঞ্চের খেলোয়াড়দের মাঠে নামান ভালভার্দে। তাতেও কাজের কাজ কিছু হয়নি।

ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও কোনো দল গোল না করতে পারায় পেনাল্টি শুটআউটেই ভাগ্য নির্ধারিত হয় দু’দলের। বার্সেলোনা ৪টি শট থেকে ৪টিই গোল করে যেখানে এস্পানিওল দারদার ক্রসবারের ওপর দিয়ে বল মারেন এবং জুয়ার্দোর শট রুখে দেন সিলেসিন।