খেলা

রোনালদো নৈপুণ্যে রিয়ালের দারুণ জয়

By Daily Satkhira

March 11, 2018

ক্রিস্টিয়ানো রোনালদো জ্বলে উঠলে রিয়াল মাদ্রিদ জিতবে, তা যেন অনেকটাই স্বাভাবিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। হয়েছেও তাই। শনিবার পর্তুগিজ তারকার জোড়া গোলে এইবারের বিপক্ষে দারুণ এক জয় পেয়েছে রিয়াল, ২-১ গোলে।

ম্যাচে একটু গুছিয়ে উঠতে সময় নিয়েছিল জিনেদিন জিদানের দল। ৩৩ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল তারা। তবে এইবার গোলরক্ষক রুখে দিয়েছিলেন গ্যারেথ বলের সেই শট।

অবশ্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি রিয়ালকে। পরের মিনিটেই এইবার ডিফেন্ডার আরবিয়ার ভুলে গোল হজম করতে হয় এইবারকে। আরবিয়ার কাছ থেকে বল পেয়ে যান রিয়াল মিডফিল্ডার লুকা মদ্রিচ। পেয়েই রোনালদোর কাছে ক্রসে বল পাঠান এই ক্রোয়েশিয় তারকা। নিচু শটে গোল করে দলকে এগিয়ে নেন পর্তুগিজ অধিনায়ক।

তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই খেলার সমতা আনে এইবার। কর্নার শট থেকে দারুণ হেডে দলকে লড়াইয়ে ফেরান সার্জিও রামিজ।

রোনালদোকে হতাশ করে দিয়ে ৪২ মিনিটে গোলরক্ষক দিমিত্রোভিচ আরেকবার রক্ষা করেন এইবারকে। ডি-বক্সের বাইরে থেকে মাদ্রিদ তারকার শট আটকে দিয়েছিলেন এই সার্বিয়ান। ৫২ মিনিটে আবারো এইবার বেঁচে যায় গোলরক্ষকের কল্যাণে। বেলের পাস থেকে রোনালদোর গোল ঝাঁপিয়ে পড়ে আটকান দিমিত্রোভিচ।

৮৪ মিনিটে আবারো নিজেদের ভুলে গোল হজম করে এইবার। রিয়ালের জয়সূচক গোলটি আসে রোনালদোর হেড থেকেই। ম্যাচের দ্বিতীয় গোলের সঙ্গে চলতি মৌসুমের এই ফরোয়ার্ড তুলে নেন নিজের ১৮তম গোল। আর এই দুই গোলে শেষ সাত ম্যাচে রোনালদো পেলেন নিজের ১৩তম গোল।

এইবারের মাঠে পাওয়া জয়ে পয়েন্ট টেবিলেও অ্যাথলেটিকো মাদ্রিদের সঙ্গে ব্যবধান কমিয়ে এনেছে রিয়াল মাদ্রিদ। ৫৭ পয়েন্ট নিয়ে রিয়াল রয়েছে তৃতীয় স্থানে। এক ম্যাচ কম খেলে ৬১ পয়েন্ট নিয়ে অ্যাথলেটিকো আছে দ্বিতীয় স্থানে। আর ৬৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে বার্সেলোনা।