খেলা

আফগানিস্তানের জালে বাংলাদেশের ২৫ গোল, ৬ জনের হ্যাটট্রিক

By Daily Satkhira

March 13, 2018

হ্যাটট্রিক করেছেন ৬ জন। জোড়া গোল পেয়েছেন ২ জন করে। হকিতে আফগানিস্তানকে নিয়ে এভাবেই ছেলেখেলা করেছেন বাংলাদেশের খেলোয়াড়রা। র‍্যাঙ্কিংয়ে সেরা ১০০তেও না থাকা দলটিকে ২৫-০ গোলে হারিয়ে লাল-সবুজের দল।

টানা তিন জয়ে পুল ‘এ’ থেকে গ্রুপসেরা হয়ে সেমি ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। একই সঙ্গে এশিয়ান গেমসের মূল পর্বও প্রায় নিশ্চিত করে ফেলল মাহবুব হারুনের দল। বাছাইপর্বের সেরা ৫ দল খেলবে মূল পর্বে। ১৫ মার্চ পুল ‘বি’র দ্বিতীয় সেরা দল শ্রীলঙ্কার মুখোমুখি হবেন জিমি-চয়নরা।

ওমানের সুলতান কাবুস কমপ্লেক্সে মঙ্গলবার ম্যাচের প্রথম মিনিট থেকেই ঝড়ের শুরু, আরশাদ হোসেনের ফিল্ড গোলে। প্রথম ১৫ মিনিটে ৩-০ গোলে এগিয়ে থাকার পর পরের ৪৫ মিনিটে আফগানদের জালে ২২ বার বল জড়ান বাংলাদেশি খেলোয়াড়রা।

চারটি করে গোল করেন দ্বীন ইসলাম ইমন ও রোমান সরকার। মামুনুর রহমান চয়ন, অধিনায়ক রাসেল মাহমুদ জিমি, আশরাফুল ইসলাম ও আরশাদ হোসেন করেছেন তিনটি করে।ফরহাদ শিতুল ও জুবায়ের হাসান পেয়েছেন জোড়া গোল। আরেকটি গোল নাঈম উদ্দীনের।

গ্রুপ পর্বের তিন ম্যাচে প্রতিপক্ষের জালে ৩৪ বার বল জড়িয়েছে বাংলাদেশ দল। সমান ম্যাচে আফগানিস্তান খেয়েছে ৬৬ গোল। গড়ে প্রতি ম্যাচে ২২টি করে গোল! হংকংয়ের কাছে ১৯ ও থাইল্যান্ডের কাছে ২২ গোল খেয়েছিল যুদ্ধ বিধ্বস্ত দেশটি।