খেলা

টাইগার একাদশে যোগ দিতে লঙ্কায় সাকিব

By Daily Satkhira

March 15, 2018

অনলাইন ডেস্ক: বিশেষজ্ঞ অর্থোপেডিক্স ডাক্তার ও উন্নত চিকিৎসার জন্য অস্ট্রেলিয়ায় পাঠানো হয়েছিলো টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানকে। অস্ট্রেলিয়া থেকে চিকিৎসা শেষ করে রবিবার (১১ মার্চ) দেশে ফিরেছেন সাকিব। দেশে ফিরেই সোমবার (১২ মার্চ) অনুশীলনে যোগ দেন তিনি। মিরপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)’র একাডেমি জিমনেশিয়াম ভবনে অনুশীলনে ব্যস্ত দেশ সেরা এই অলরাউন্ডার।

সাকিব আল হাসনের সুস্থ হবার বিষয়ে গত ১১ মার্চ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)’র প্রধান চিকিৎসক দেবাশিস চৌধুরী বলেন, ‘অস্ট্রেলিয়াতে তার চিকিৎসা শেষ। সেখানকার চিকিৎসকরা তার আঙুলের ক্ষত সারাতে একটি ইনজেকশন দিয়েছেন। তাদের মতে আশা করা যায় আগামী ৫ থেকে ৭ দিনের মধ্যেই সে সুস্থ হয়ে উঠবে এবং তাড়াতাড়িই সে খেলায় ফিরতে পারবে।’

নিদাহাস ট্রফির আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)’র সিদ্ধান্ত ছিল, সাকিব দলের সঙ্গে কলম্বোয় থাকবেন। অন্তত শেষ এক-দুটি ম্যাচ খেলবেন। কিন্তু চোটের অগ্রগতি না হওয়ায় সিদ্ধান্ত বদলাতে হয়। সাকিবের জায়গায় অধিনায়কত্বের ভার দেওয়া হয় মাহমুদউল্লাহ রিয়াদকে।

তবে সাকিব পুরোপুরি সেরে উঠেছেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানান, নিদাহাস ট্রফিতে দলের সাথে যোগ দিতে বৃহস্পতিবার (১৫ মার্চ) শ্রীলঙ্কায় পৌঁছেছেন সাকিব। সব ঠিক থাকলে সাকিব খেলছেন নিদাহাস ট্রফির আগামীকালের সেমিফাইনালে!

উল্লেখ্য, গত ২৭ জানুয়ারি ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনাল ম্যাচে লঙ্কার বিপক্ষে ফিল্ডিং করার সময় হাতের আঙুলে চোট পেয়েছিলেন সাকিব