জাতীয়

মিরপুরে অস্ত্র উদ্ধার অভিযানের বাড়ি থেকে নারীসহ আটক ৩

By Daily Satkhira

March 20, 2018

মিরপুরের মধ্য পীরেরবাগের আলিম উদ্দিন স্কুলের পাশে অস্ত্র উদ্ধারের অভিযানে ঘিরে রাখা বাড়ি থেকে নারীসহ তিনজনকে আটক করা হয়েছে। মধ্যরাতে গোলাগুলিতে ইন্সপেক্টর জাহাঙ্গীরের মাথায় গুলি লাগে। স্কয়ার হাসপাতালে নেয়ার পর তিনি মারা যান। আজ সোমবার রাতে ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) আছাদুজ্জামান মিয়া সাংবাদিকের বিষয়টি জানান।

আছাদুজ্জামান মিয়া জানান, ওই বাড়িতে সন্ত্রাসীরা অবস্থান করছে সুনির্দিষ্ট এমন তথ্যের ভিত্তিতে গোয়েন্দা পুলিশ সেখানে অভিযান চালায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে এবং বিস্ফোরণ ঘটায়। এরা জঙ্গি গোষ্ঠীর কেউ কি না এখনই নিশ্চিত করে বলা যাচ্ছেনা।

তিনি আরো জানান, সন্ত্রাসীরা বাসার পেছনের বারান্দা দিয়ে দেওয়াল টপকে পালিয়ে গেছে। বাড়িটিতে তল্লাশি চালিয়ে নারীসহ তিনজনকে আটক করা হয়েছে। তবে এখনো পর্যন্ত কোনো বিস্ফোরক বা অস্ত্র উদ্ধার করা হয়নি। সন্ত্রাসীরা কোনো জঙ্গি গোষ্ঠীর কিনা জানতে চাইলে ডিএমপি কমিশনার বলেন, এরা জঙ্গি গোষ্ঠীর কেউ কি না এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। এটা তদন্তের বিষয়। এখন বাড়িতে তল্লাশী চলছে।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সূত্র জানায়, মাসখানেক আগে মিরপুর পীরেরবাগ এলাকা থেকে দুই সার্জেন্টের অস্ত্র খোয়া যায়। সেই অস্ত্র উদ্ধার করতেই এ অভিযান চালানো হচ্ছিল। মিরপুরের মধ্য পীরেরবাগের ওই বাসায় সন্ত্রাসীরা অস্ত্র-বিস্ফোরক নিয়ে অবস্থান করছে এরকম তথ্যে ডিবি পশ্চিমের সিনিয়র সহকারী কমিশনার শাহাদাত হোসেন সোমার নেতৃত্বে অভিযান চালানো হয়।