ফিচার

ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ-ভাঙচুর; 3 শিক্ষার্থীকে র‌্যাব ধরে নেওয়ার অভিযোগ

By Daily Satkhira

March 23, 2018

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাস থেকে তিন শিক্ষার্থীকে র‌্যাব ধরে নেওয়ার অভিযোগে উঠেছে। এ ঘটনায় গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তরসহ কয়েকটি হলের প্রায় তিন শতাধিক শিক্ষার্থী টিএসসি ও এর আশপাশের এলাকায় বিক্ষোভ ও গাড়ি ভাঙচুর করেছে।

খোঁজ নিয়ে জানা যায়, রাত সাড়ে ১০টার দিকে কলাভবনের সামনে একটি মাইক্রোবাসের সঙ্গে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের একটি মোটরসাইকেলের ধাক্কা লাগে। এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে ওই গাড়ি থেকে নেমে র‌্যাবের পোশাক পড়া কয়েকজন মোটরসাইকেল আরোহী তিন ছাত্রকে ধরে নিয়ে মাইক্রোবাসে উঠায়। তারা হলেন- সূর্যসেন হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক কাজী তানভীর ও বিজয় ৭১ হলের ইমরান হোসেন এবং মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজের ছাত্র মুসলিম উদ্দিন হিমেল।

রাতে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, তারা র‌্যাবের গাড়িতে হামলা চালালে আটক করা হয়। তবে তাদেরকে ছেড়ে দেওয়া হবে।

র‌্যাব জানায়, রাতে বিশ্ববিদ্যালয় সংলগ্ন কাটাবন এলাকায় মোটরসাইকেল আরোহী তিনজন তরুণ যানজটে পড়ে। সেখানে রাস্তার পাশে র‌্যাবের একটি মাইক্রোবাস ও একটি স্টিকারহীন প্রাইভেটকার দাঁড়িয়েছিল। ওই তরুণরা এসে প্রথমে একটি গাড়ির গ্লাস ভেঙে দেয়। তখন র‌্যাব সদস্যরা এসে গ্লাস ভাঙার কারণ জানতে চাইলে, তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী পরিচয় দেয়। কেন গ্লাস ভেঙেছে জানতে চাইলে তারা জানায়, এটা র‌্যাবের গাড়ি তা তারা জানত না। ওই ছাত্ররা গ্লাস মেরামত করে দিতে চেয়েছে। সে বিষয়ে তাদের সঙ্গে আলোচনা চলছে।