ফিচার

ঝাউডাঙ্গায় ভ্রাম্যমাণ আদালতে ৪মিষ্টি ব্যবসায়ীকে জরিমানা

By Daily Satkhira

March 28, 2018

ঝাউডাঙ্গা ব্যুরো : ওজনে কারচুপি, খাদ্যদ্রব্যে মানবদেহের জন্য ক্ষতিকর অননুমোদিত নিষিদ্ধ রাসায়নিক পদার্থ ব্যবহার, মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়, খাদ্যপণ্যে সঠিক মোড়ককরণ না থাকা, অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্যসামগ্রী প্রস্তুত ও বিক্রির অভিযোগে মোবাইল কোর্ট পরিচালনা করে ৪হাজার ৫শত টাকা জরিমানা আদায় করা হয়েছে।

মঙ্গলবার বিকালে ঝাউডাঙ্গা বাজারের মিষ্টির দোকানগুলোতে মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তহমিনা খাতুন। এসময় সদর থানার এস.আই হাফিজুর রহমানসহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন। মোবাইল কোর্ট পরিচালনা করে ৪ মিষ্টি ব্যবসায়ীকে অর্থ দন্ড প্রদান করা হয়েছে।

ঝাউডাঙ্গা বাজারের শফিকুল ইসলামের ছেলে ইমরান রেজাকে ১হাজার টাকা, রঞ্জন ঘোষের ছেলে সুমন ঘোষকে ১হাজার টাকা, লোলিত মোহন ঘোষের ছেলে দুর্গাপদ ঘোষ এবং মিষ্টি ও ভাতের হোটেল মালিক হযরত আলীর ছেলে আলমগীর হোসেনকে ১হাজার ৫শ টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য যে, খাদ্য সুরক্ষা বিধির তোয়াক্কা না করে সাতক্ষীরার অধিকাংশ মিষ্টির দোকানে খোলা হাতেই মিষ্টিজাত পণ্য ক্রেতাদের হাতে তুলে দেওয়া হচ্ছে। এতে ওই মিষ্টি যারা খাচ্ছেন তাদের শরীরে ব্যাকটিরিয়াজনিত ও পানিবাহিত সংক্রমণের আশঙ্কা থাকে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, অধিকাংশ মিষ্টিজাত খাদ্য সামগ্রীর দোকান মালিকরা ভোক্তাদের স্বাস্থ্য সুরক্ষার বিধির তোয়াক্কা না করেই আইনের চোখে ধুলা দিয়ে দিনের পর দিন চালিয়ে যাচ্ছে রমরমা ব্যবসা। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তহমিনা খাতুন স্ব উদ্যোগে মোবাইল কোর্ট পরিচালনা করায় সন্তুষ্টি প্রকাশ করেন এলাকার সুশীল সমাজের নেতৃবৃন্দ। পরবর্তীতে এধরণের কার্যক্রম অব্যাহত রাখতে প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেন সচেতন এলাকাবাসি।