খেলা

সাকিবদের হারিয়ে লড়াইয়ে ফিরল রাজশাহী

By Daily Satkhira

November 12, 2016

খুলনা টাইটানসের বিপক্ষে প্রথম ম্যাচে জিততে জিততে হেরে গিয়েছিল সাব্বির রহমান, ড্যারেন স্যামিদের রাজশাহী কিংস। তবে বিপিএলে নিজেদের দ্বিতীয় ম্যাচে আর হতাশ হতে হলো না রাজশাহী সমর্থকদের। টুর্নামেন্টের অন্যতম ফেভারিট ঢাকা ডায়নামাইটসকে ৬ উইকেটে হারিয়ে লড়াইয়ে ফিরেছেন সাব্বিররা।

১৩৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১১ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে গেছে রাজশাহী কিংস। দারুণ বোলিং করে দুই উইকেট নেওয়ার পর ব্যাট হাতেও দলের জয়ে বড় অবদান রেখেছেন ইংল্যান্ডের ক্রিকেটার সামিত প্যাটেল। খেলেছেন ২৫ বলে ৪৪ রানের ঝড়ো ইনিংস। শেষপর্যন্ত অপরাজিতই ছিলেন এই ডানহাতি ব্যাটসম্যান।

রাজশাহীর অন্যতম ব্যাটিং ভরসা সাব্বির রহমানও আজ জ্বলে উঠেছেন নামের প্রতি সুবিচার করে। চাপের মুখে উইকেটে এসে খেলেছেন ৩১ রানের দায়িত্বশীল ইনিংস।

ম্যাচের একেবারে শেষপর্যায়ে যখন আউট হয়েছেন, তখন জয়ের জন্য রাজশাহীর প্রয়োজন ছিল মাত্র ১ রান।

বল হাতে শুরুটা অবশ্য ভালোভাবেই করেছিল সাকিবের ঢাকা ডায়নামাইটস। প্রথম চার ওভারের মধ্যে মাত্র ২৭ রানেই সাজঘরে ফিরিয়েছিল রাজশাহীর দুই ওপেনার মুমিনুল হক (৯) ও রনি তালুকদারকে (১৪)। দশম ওভারে ২৭ রান করে আউট হয়েছিলেন পাকিস্তানি ক্রিকেটার উমর আকমলও। কিন্তু এরপর সাকিবদের আর কোনো সুযোগ দেননি সাব্বির ও সামিত প্যাটেল। চতুর্থ উইকেটে ৭৩ রানের দারুণ জুটি গড়ে দলের জয় নিশ্চিত করে ফেলেছিলেন এই দুই ব্যাটসম্যান। শেষপর্যায়ে সাব্বিরের উইকেট নিয়ে হারের ব্যবধানটাই শুধু কমাতে পেরেছেন ঢাকার পেসার মোহাম্মদ শহীদ।