বিনোদন

মুক্তির প্রহর গুনছে চলচ্চিত্র ‘একটি সিনেমার গল্প’

By Daily Satkhira

March 31, 2018

বিনোদন ডেস্ক : মুক্তির প্রহর গুনছে নায়ক আলমগীর পরিচালিত চলচ্চিত্র ‘একটি সিনেমার গল্প’। যে ছবিটিতে প্রথমবারের মতো জুটি বেধে অভিনয় করেছেন বাংলাদেশের অভিনেতা আরিফিন শুভ এবং ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। আরও রয়েছেন আলমগীর, চম্পা, সৈয়দ হাসান ইমাম ও সাদেক বাচ্চু প্রমুখ।

সম্প্রতি সেন্সর বোর্ড থেকে বিনা কর্তনে ছাড়পত্র পেয়েছে নায়ক আলমগীর পরিচালিত ‘একটি সিনেমার গল্প’। গত বছরের শেষ দিকে ছাড়পত্রের জন্য সেন্সরে জমা দেয়া হয়েছিল ছবিটি। সেন্সর সদস্যরা ছবিটি দেখে কোনো অসঙ্গতি খুঁজে না পাওয়ায় প্রদর্শনের অনুমতি দিয়েছেন।

এ প্রসঙ্গে সেন্সর বোর্ড সচিব মুন্সী জালাল উদ্দিন সে সময় জানিয়েছিলেন, ‘বিনা কর্তনে ‘একটি সিনেমার গল্প’ প্রদর্শনের মৌখিক অনুমতি দেয়া হয়েছে। লিখিতভাবে ছাড়পত্র প্রদানে আরও কয়েকদিন সময় লাগবে।’

গত বছরের সেপ্টেম্বরে ‘একটি সিনেমার গল্প’ ছবির শুটিং শুরু হয়। এ বছরের এপ্রিল অথবা মে মাসের দিকে ছবিটি মুক্তি দেয়া হতে পারে বলে জানান নায়ক ও পরিচালক আলমগীর। নতুন জুটি আরিফিন শুভ ও ঋতুপর্ণা সেনগুপ্তের এ ছবিটিকে নিয়ে বেশ আশাবাদী তিনি।

আশির দশকে অভিনয়ে আসেন নায়ক আলমগীর। ক্যারিয়ারের শুরু থেকেই অভিনয় করেছেন দাপটের সঙ্গে। পারিবারিক টানাপোড়ন, সামাজিক অ্যাকশন, রোমান্টিক অ্যাকশন, ফোক ফ্যান্টাসিসহ সব ধরণের চলচ্চিত্রেই তিনি সফল। অভিনয়ের পাশাপাশি প্রযোজক, গায়ক ও পরিচালক হিসেবেও সুনাম কুড়িয়েছেন তিনি।

শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে সাত বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন নায়ক আলমগীর। দুই বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন শ্রেষ্ঠ পার্শ্বচরিত্রে অভিনেতা বিভাগেও। তিনি পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেছিলেন ১৯৮৬ সালে। তার পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘নিষ্পাপ’। এরপরও বেশ কয়েকটি ছবি তিনি পরিচালনা করেছেন। এবার অপেক্ষা তার নতুন প্রজেক্ট ‘একটি সিনেমার গল্প’র জন্য।