আন্তর্জাতিক

ব্লু হোয়েল ফাঁদ এবার মিশরে; এমপির পুত্রের আত্মহনন

By Daily Satkhira

April 05, 2018

মরণঘাতি গেম ব্লু হোয়েলের ফাঁদে পড়েছে এবার মিশর। ব্লু হোয়েলের ফাঁদে পড়ে দেশটির একজন সাবেক এমপির ছেলে আত্মহত্যা করেছে।

আন্তর্জাতিক গণমাধ্যম অারব নিউজ সূত্রে জানা গেছে, মিশরের সাবেক পার্লামেন্ট সদস্য হামদি আল ফাখরানির ছেলে খালিদ সোমবার রাতে ব্লু হোয়েলের ফাঁদে পড়ে আত্মহত্যা করে। যে কক্ষে তার মৃতদেহ পাওয়া গেছে, সেখানে বিভিন্ন কাগজে হিজিবিজি হাতের লেখা ছিল।এ ছাড়া যেসব আলামত রেখে গেছে, তাতে প্রমাণিত হয়েছে, সে ব্লু হোয়েল খেলেই আত্মহনন করেছে।

নিহতের বোন ইয়াসমিন আল ফাখরানি ফেসবুক পোস্টে বলেন, তার ভাই ব্লু হোয়েল গেম খেলে আত্মহত্যা করেছে। মৃত্যুর আগে এই ভয়ঙ্কর গেম খেলার বিভিন্ন আলামত রেখে গেছে। তার ভাই ধর্মচর্চা করত। কাজেই সহজেই তার আত্মহত্যার করার কথা নয়। সে এমন কোনো সমস্যার মধ্য দিয়ে যায়নি, যাতে তাকে মৃত্যুর পথ বেছে নিতে হবে।

ইয়াসমিন বলেন, পরিস্থিতি দাঁড়িয়েছে এমন- শিশুরা অল্পতেই ইন্টারনেটভিত্তিক এই ভয়ঙ্কর খেলায় ডুবে যেতে পারে। কারো স্বজন যাতে এমন ঘটনার শিকার না হন, সে জন্য সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, ব্লু হোয়েল গেমে ৫০ দিনে ৫০টি ধাপ পার হতে হয়। নিজেকে হত্যা করার মধ্য দিয়ে এই খেলার শুরু। শেষ ধাপে এসে উঁচু ভবন থেকে লাফিয়ে কিংবা কোনো নৃশংস উপায়ে আত্মহত্যা করতে হয়।

ইয়াসমিন জানান, তার ভাই যে হিজিবিজি হাতে লেখা রেখে গেছে, তাতে ৫০টি ধাপের কথা রয়েছে। গেমের সর্বশেষ নির্দেশনা হচ্ছে, সব কিছু গোপনীয় রাখতে হবে। আত্মহত্যার আগে সব কিছু মুছে ফেলতে হবে।