খেলা

বিশ্ব ক্রীড়া দিবস আজ

By Daily Satkhira

April 06, 2018

বিশ্ব ক্রীড়া দিবস আজ (শুক্রবার)। বরাবরের মতো এবারও দিনটি যথাযোগ্য মর্যাদায় পালন করতে যাচ্ছে বাংলাদেশ। ‘ক্রীড়ায় শান্তির সমাবেশ উন্নয়নে বাংলাদেশ’ প্রাতিপাদ্য নিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং জাতীয় ক্রীড়া পরিষদ দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা করেছে। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক পৃথক বাণী দিয়েছেন।

দিবসটি উপলক্ষে দেশের সকল ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠক, পৃষ্ঠপোষকসহ ক্রীড়াঙ্গনের সাথে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান রাষ্ট্রপতি।

অপর এক বাণীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খেলাধুলা একটি শিল্প। খেলাধুলার মূল কথাই হলো প্রতিযোগিতামূলক মনোভাব সৃষ্টি করা। সুস্থ-সবল দেহ-মন এবং দেশ ও জাতির প্রতি ভালবাসা তৈরিতে খেলাধুলা অপরিহার্য। খেলাধুলা শৃঙ্খলাবোধ, অধ্যবসায়, দায়িত্বজ্ঞান, কর্তব্যপরায়ণতা ও সহনশীলতার শিক্ষা দেয়।

বাণীতে প্রধানমন্ত্রী আন্তর্জাতিক ক্রীড়া দিবস উপলক্ষে ক্রীড়াবিদ, ক্রীড়ানুরাগীসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক শুভেচ্ছা জানান এবং আনন্দ প্রকাশ করেন।

দিবসটি উপলক্ষে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং জাতীয় ক্রীড়া পরিষদ আয়োজিত র‌্যালিটি সকাল ৭টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ১নং গেইট থেকে শুরু হয়ে তা জিপিও, শিক্ষা ভবন, জাতীয় প্রেস ক্লাব হয়ে এনএসসি টাওয়ারে শেষ হয়। এরপর সকাল ৮টায় জাতীয় ক্রীড়া পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।