খেলা

মোসাদ্দেকের ঝড়ো ইনিংসে ঢাকার বড় জয়

By Daily Satkhira

November 13, 2016

ডেস্ক: মোসাদ্দেক হোসেনের ঝড়ো ইনিংসের পর স্পিনারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে বড় জয় পেয়েছে ডাকা ডায়নামাইটস। এদিন নাঈম ইসলামের রংপুরকে ৭৮ রানে হারিয়েছে সাকিবের দল।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়া রংপুর এগোতে পারেনি বেশিদূর।  সাকিব-নাসিরদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৯২ রানেই শেষ হয়ে যায় রংপুরের ইনিংস।

সানজামুল ইসলামের বলে নাসিরকে ক্যাচ দিয়ে ১১ রান করে ফিরেন রংপুরের ওপেনার শাহজাদ।

তার আগেই সৌম্য সরকার ও মোহাম্মদ মিঠুনকে হারায় রংপুর। দ্বিতীয় ওভারে নাসিরের বলে বোল্ড হন সৌম্য। পরের ওভারে মিঠুনকে বোল্ড করেন সাকিব।

২৩ রানে ৩ উইকেট হারানো রংপুর উইকেট হারাতে থাকে নিয়মিতই। বিস্ফোরক ব্যাটসম্যান শহিদ আফ্রিদিও পারেননি কিছু করতে। ১০ বলে ৬ রান করে ফিরেন এই অলরাউন্ডার। অন্য ব্যাটসম্যানরাও বেশিক্ষণ টিকেননি।

এর আগে ঢাকার ইনিংসে তিন নম্বরে এসেই চড়াও হন নাসির। সাঙ্গাকারার সঙ্গে ৬৯ রানের দারুণ জুটি গড়েন ডানহাতি এই ব্যাটসম্যান।

১০ ওভারে ১ উইকেটে ৭৯ রানের সুবিধাজনক জায়গায় থেকে পরপর দুই উইকেট হারায় ঢাকা। একাদশ ওভারে কোনো রান না দিয়ে নাসির ও রবি বোপারাকে ফেরান আফ্রিদি।

৩৩ বলে ৬টি চারে ৩৮ রান করা নাসিরও বেশিক্ষণ টিকতে পারেননি। এলবিডব্লিউ হন ইংলিশ অলরাউন্ডার বোপারাও। পরের ওভারে সাঙ্গাকারাকে ফিরিয়ে দেন অফ স্পিনার সোহাগ।

১০ বলের মধ্যে ৩ উইকেট হারিয়ে চাপে পড়া ঢাকাকে পথ দেখান অধিনায়ক সাকিব ও মোসাদ্দেক। ৩৯ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেন তারা। এরপর ১০ রান করে ফিরে যান সাকিব।

সাকিবের বিদায়ের পর চড়াও হন মোসাদ্দেক। একের পর এক বাউন্ডারি হাকিয়ে মোসাদ্দেক ২৮ বলে ৪৮ রান করে অপরাজিত থাকেন। এরপর  দুই ছক্কায় ১৩ রান করে অপরাজিত থাকেন সিকুগে প্রসন্ন।