সাতক্ষীরা

সদর উপজেলার কুশখালীতে ওয়ার্ড সভা অনুষ্ঠিত

By Daily Satkhira

April 28, 2018

এম.এ হোসাইন : সাতক্ষীরা সদর উপজেলার কুশখালী ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে বৃহস্পতিবার বিকালে ওয়ার্ড সভা অনুষ্ঠিত হয়েছে। কুশখালী ইউনিয়ন পরিষদের আয়োজনে ব্রেকিং দ্য সাইলেন্স ও সেভ দ্য চিলড্রেন’র টেকনিক্যাল সহযোগিতায় ওয়ার্ড সভাটি অনুষ্ঠিত হয়। ইউপি সদস্যা মোছা. মনজুরা খানম ইতি এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম শ্যামল, ইউনিয়ন পরিষদের সচিব মো. মতিউর রহমান, ইউপি সদস্য আজিজার রহমান, মনিরুল ইসলাম, সংরক্ষিত আসনের ইউপি সদস্যা মোছা. রহিমা খাতুন, দৈনিক আজকের সাতক্ষীরা’র নিজস্ব প্রতিবেদক জি.এম আবুল হোসাইন, ব্রেকিং দ্য সাইলেন্স’র জিসিসি প্রকল্পের কমিউনিটি মোবিলাইজার মো. আব্দুল আলীম, সিরাজুম মনিরা প্রমুখ।

শিশু বান্ধব স্থানীয় সুশাসন ব্যবস্থার অংশ হিসেবে জনপ্রতিনিধিরা ৯টি ওয়ার্ডের উপস্থিত শিশু সদস্য ও এলাকাবাসীর বিভিন্ন চাহিদা ও দাবী উপস্থাপনার আহবান জানান। অনুষ্ঠানে ওয়ার্ডবাসী ও ৯টি ওয়ার্ডের শিশু প্রতিনিধিরা তাদের নিজ এলাকার রাস্তাঘাট, কালভার্ট, শিশু নির্যাতন, বাল্য বিবাহ প্রতিরোধ,  সামাজিক সচেতনতা বৃদ্ধি প্রভৃতি  উন্নয়ন মূলক কর্মকান্ডের উপর উন্মুক্ত আলোচনা ও প্রস্তাবনা  তুলে ধরেন। জনগণের মুখোমুখি হয়ে ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শ্যামল সহ স্থানীয় জনপ্রতিনিধিরা সকলের প্রস্তাবনা ও আলোচনার ভিত্তিতে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

শিশু ও প্রতিবন্ধীদের উন্নয়নে বাজেট বরাদ্দ রেখে পরিকল্পনা অনুযায়ী ব্যয় ও জবাবদিহিতা নিশ্চিত করতে, বাল্যবিবাহ ও যৌন নির্যাতন প্রতিরোধে ইউনিয়ন পরিষদের অগ্রনী ভূমিকা রাখতে সভায় জনপ্রতিনিধিদের সাথে প্রশ্নোত্তরের মাধ্যমে উপস্থাপন করা হয়। শিশুসহ এলাকাবাসী রাস্তাঘাট, স্যানিটেশন, স্কুল, কমিউনিটি ক্লিনিক এর অব্যবস্থাপনা সহ অারো নানা ধরনের সমস্যা ওয়ার্ড সভার মাধ্যমে তুলে ধরা হয়।

সমগ্র সভাটি উপস্থাপনা ও পরিচালনা করেন, ব্রেকিং দ্য সাইলেন্স’র জিসিসি প্রকল্পের কমিউনিটি মোবিলাইজার মো. আবুল হোসেন।