খেলা

রাজস্থানকে হারিয়ে জয়ে ফিরলো দিল্লি

By Daily Satkhira

May 03, 2018

আগের ম্যাচে লড়াই করেও হারের হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল দিল্লি ডেয়ারডেভিলসকে। তবে বুধবার রাতে জয়ের উৎসবই করেছে তারা, ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ৪ রানে হারিয়েছে রাজস্থান রয়্যালসকে।

বৃষ্টির কারণে ফিরোজ শাহ কোটলার ম্যাচ শুরু হয়েছিল নির্ধারিত সময়ের দেড় ঘণ্টা পর। ২ ওভার কমে তাই ১৮ ওভারে দাঁড়ায় ম্যাচ। এরপরও পুরো ওভার খেলা হয়নি, দ্বিতীয়বার বৃষ্টির বাধায় ১৭.১ ওভার পর্যন্ত ব্যাটিং করতে পারে দিল্লি। ওই পর্যন্ত ৬ উইকেটে ১৯৬ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছিল দিল্লি। পরে রাজস্থানের লক্ষ্য ঠিক হয় ১২ ওভারে ১৫১ রান। যদিও নির্ধারিত ওভার শেষে রাজস্থান করতে পারে ৫ উইকেটে ১৪৬।

আবারও ব্যাটে ঝড় তুলেছিলেন ঋশব পান্ট। ২৯ বলে ৭ চার ও ৫ ছক্কায় এই ব্যাটসম্যান করেন ৬৯ রান। তার সঙ্গে অধিনায়ক শ্রেয়াস আইয়ার ৩৫ বলে ৩ চার ও ৩ ছক্কায় করেন ৫০ রান। ওপেনার পৃথিবী শ করে যান ২৫ বলে ৪৭ রান, যাতে ছিল ৪ বাউন্ডারির সঙ্গে সমান ছক্কার মার। এই তিন ব্যাটসম্যানের ঝড়েই বড় সংগ্রহ দাঁড় করায় দিল্লি।

বৃষ্টির কারণে লক্ষ্য আরও কঠিন হয়ে যায় রাজস্থানের জন্য। তবে জস বাটলার ও ডি’আর্চি শর্টের ঝড়ো ব্যাটিংয়ে জয়ের সম্ভাবনা ঠিকই তৈরি করে তারা। উদ্বোধনী জুটিতে মাত্র ৬.৪ ওভারে তারা যোগ করেন ৮২ রান। যেখানে বাটলার একাই করে যান ৬৭ রান। মাত্র ২৬ বলে ৪ বাউন্ডারি ও ৭ ছক্কার ইনিংসটি সাজান ইংলিশ উইকেটরক্ষক। আর শর্ট ২৫ বলে ২ চার ও ৪ ছক্কায় খেলেন ৪৪ রান।

তদের গড়ে দেওয়া ভিতের ওপর দাঁড়িয়ে কৃষ্ণপ্পা গৌতম ৬ বলে হার না মানা ১৮ রানের ইনিংস খেললেও হার ঠেকাতে পারেননি রাজস্থানের।