ফিচার

গাজীপুর সিটি নির্বাচন; টঙ্গী থেকে নোমানসহ আটক ৪

By Daily Satkhira

May 06, 2018

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়রপ্রার্থী হাসান উদ্দিন সরকারের বাসার কাছ থেকে দলের ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানসহ চারজনকে আটক করেছে পুলিশ।

রবিবার (৬ মে) বিকাল ৫টার দিকে হাসান সরকারের টঙ্গীর বাসায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে শেষে বের হওয়ার পর তাদের আটক করা হয়।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, হাসান সরকারের পক্ষে নির্বাচনী প্রচারণা চালাতে টঙ্গী গিয়েছিলেন বিএনপির এ প্রবীণ নেতা। সকালে টঙ্গী পার্টি অফিসে নেতাকর্মীদের সঙ্গে কথা বলে পাশের একটি ওয়ার্ডে গণসংযোগ করেন তিনি। ইতোমধ্যে উচ্চ আদালত গাজীপুর সিটি নির্বাচন স্থগিত ঘোষণা করে। পরে হাসান সরকারের বাসায় এক সংবাদ সম্মেলন শেষে বের হওয়ার সময় বাসায় সামনে থেকেই নোমানসহ চারজনকে আটক করা হয়।

তবে অন্য তিনজনের নাম তিনি জানাতে পারেননি। এছাড়া আটক করে তাদের কোথায় নিয়ে যাওয়া হচ্ছে তাও জানা নেই তার।

হাইকোর্টের স্থগিতাদেশের পর গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। এর পরিপ্রেক্ষিতে বিএনপির প্রতিক্রিয়া জানাতেই মূলত এই সংবাদ সম্মেলন আহ্বান করা হয় বলে জানা গেছে।

আগামী ১৫ মে এই সিটি করপোরেশনে ভোট হওয়ার কথা ছিল। ইতোমধ্যে আওয়ামী লীগ থেকে জাহাঙ্গীর আলম এবং বিএনপি থেকে হাসান উদ্দিন সরকার মেয়র পদে প্রার্থী হয়েছেন। তারা সমানে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছিলেন।