খেলা

ঘরের মাঠে মুম্বাইয়ের কাছে কলকাতার লজ্জাজনক হার

By Daily Satkhira

May 10, 2018

ঘরের মাঠে লজ্জায় মাথা হেঁট হয়ে গেল কলকাতা নাইট রাইডার্সের। ২১১ রানের লক্ষ্য দিয়ে স্বাগতিক কেকেআরকে মাত্র ১০৮ রানে অলআউট করে দিয়েছে মুম্বাই। ফলে ১০২ রানের বিশাল ব্যবধানে জয় তুলে নিল মুম্বাই ইন্ডিয়ান্স।

কলকাতাকে সমর্থন দিতে এদিন ইডেন ছিল দর্শকদের আনাগোনায় মুখর। নিজ দলের খেলা দেখতে কলকাতায় পৌঁছে গিয়েছিলেন শাহরুখ খানও। আর সেই কিং খানের সামনেই লজ্জায় ডুবল কলকাতা। এতে করে রোহিত শর্মাদের কাছে লজ্জাজনকভাবে হেরে প্লে-অফের রাস্তা কঠিন করে ফেলল কিং খানের দল।

টস হেরে ব্যাট করতে নেমে ইশান কিশানের ঝড়ো ব্যাটিংয়ের ওপর ভর করে ২১০ রানের বিশাল স্কোর দাঁড় করায় মুম্বাই ইন্ডিয়ান্স। মাত্র ২১ বল খেলে ৫টি বাউন্ডারি আর ৬টি ছক্কায় ৬২ রানের টর্নেডো ইনিংস খেলেন কিশান।

জবাবে ব্যাট করতে নেমে মুম্বাইয়ের নিয়ন্ত্রিত বোলিংয়ে কোণঠাসা হয়ে পড়ে কেকেআর। নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে তাদের। শেষ পর্যন্ত ১০২ রানের বিশাল ব্যবধানে হেরে মাঠ ছাড়ে কলকাতা। কলকাতার হয়ে ক্রিস লিন আর নিতিশ রানা- দু’জনই খেলেন সর্বোচ্চ ২১ রান করে দুটি ইনিংস। ১৮ রান করেন টম কুরান।

১১ ম্যাচের মধ্যে পাঁচটি জিতে ১০ পয়েন্ট নিয়ে লিগ তালিকার চার নম্বরে উঠে এল মুম্বাই। আর বিরাট ব্যবধানে হারায় একই পয়েন্ট নিয়ে পাঁচে চলে গেল কেকেআর।