ফিচার

দীর্ঘদিন পর পর্দায় আফজাল-সুবর্ণা জুটি

By Daily Satkhira

May 10, 2018

আফজাল-সুবর্ণা জুটি বাংলাদেশের টেলিভিশন নাটকের ইতিহাসে সবচেয়ে জনপ্রিয় রোমান্টিক জুটি হিসেবে পরিচিত। অনেক দিন হলো ছোট কিংবা বড় কোনো পর্দায়-ই দেখা যায় না এই জুটির। তবে দর্শকদের জন্য আনন্দের খবর হলো যে, আসছে রোজার ঈদে একসঙ্গে দুটি নাটকে দেখা যাবে আফজাল-সুবর্ণা জুটিকে।

ঈদে আফজাল হোসেন ও সুবর্ণা মোস্তফা বদরুল আনাম সৌদের ‘অক্ষর থেকে ওঠে আসা মানুষ’, আরিফ খানের ‘নুরুল আলমের বিয়ে’ দুটি নাটকে অভিনয় করছেন তারা। দুটি নাটকেরই রচয়িতা নির্মাতা বদরুল আনাম সৌদ।

এই দুটি নাটকের মধ্যে ‘অক্ষর থেকে ওঠে আসা মানুষ’র দৃশ্যায়নের কাজ বেশ কিছুদিন আগে সম্পূর্ণ হয়েছে। অন্যদিকে ‘নুরুল আলমের বিয়ে’ শিরোনামের নাটকটির শুটিং সম্প্রতি রাজধানীর বিভিন্ন লোকেশনে শেষ হয়েছে।

আফজাল হোসেন বলেন, ‘সুবর্ণা মুস্তাফা ও আমি অন্য রকম দুটি নাটকের কাজ করেছি। এর একটির পরিচালক সৌদ, অন্যটির আরিফ খান। এই দুই নাটকের লেখক সৌদ, তার লেখা আমার ভীষণ পছন্দ। তাছাড়া এই দুই পরিচালকের নাটকে আগেও অভিনয় করেছি। তরুণদের মধ্যে যারা খুব ভালো কাজ করে, তাদের সান্নিধ্য ভালো লাগে, তাই তাদের সঙ্গে কাজ করাটা উপভোগ করি।’

গত বছর জুনে প্রচারিত একটি নাটকে দেখা গিয়েছিল আফজাল হোসেন ও সুবর্ণা মুস্তাফাকে। তারও আগে ২০১২ সালে ‘প্রেম বাঁচিতে জানে’ নামের একটি টেলিছবিতে অভিনয় করেন তারা।

উল্লেখ্য, ছোট পর্দায় আফজাল ও সুবর্ণা জুটির প্রথম নাটক ছিল রবীন্দ্রনাথ ঠাকুরের ‘সুভা’। আবদুল্লাহ আল মামুনের প্রযোজনায় নাটকটি বিটিভিতে প্রচারিত হয় ১৯৭৫ সালে।