খেলা

চ্যাম্পিয়ন কুমিল্লাকে পাত্তাই দিল না রংপুর

By Daily Satkhira

November 18, 2016

ডেক্স রিপোর্ট: বিপিএলের ১৭তম ম্যাচে নিজেদের চতুর্থ জয় তুলে নিল রংপুর রাইডার্স। মাশরাফির কুমিল্লাকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে সৌম্য-আফ্রিদিদের রংপুর। এ হারের ফলে কুমিল্লা পাঁচ ম্যাচের পাঁচটিতেই হেরেছে। ১৮ বল হাতে রেখেই জয় তুলে নেয় রংপুর।

টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রংপুর দলপতি নাঈম ইসলাম। ব্যাটিংয়ে নেমে পাকিস্তানের তারকা ব্যাটসম্যান আহমেদ শেহজাদ আর ক্যারিবীয়ান তারকা মারলন স্যামুয়েলসের অর্ধশতকে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে কুমিল্লা তুলেছে ১২২ রান।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সন্ধ্যা সোয়া ৬টায় রংপুর রাইডার্সের বিপক্ষে মাঠে নামে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কুমিল্লার হয়ে ব্যাটিং শুরু করেন অভিজ্ঞ ওপেনার ইমরুল কায়েস এবং লিটন দাস। তবে, ব্যাট হাতে আজ ব্যর্থই হয়েছেন ইমরুল। দলীয় ৮ রানেই ফেরেন তিনি। ইনিংসের তৃতীয় ওভারে সোহাগ গাজীর বলে এলবির ফাঁদে পড়েন ৫ রান করা ইমরুল।

এরপর বিদায় নেন লিটন কুমার দাস। ইনিংসের ষষ্ঠ ওভারে রান আউট হওয়ার আগে তিনি ১২ বল খেলে করেন মাত্র ৪ রান। দলীয় ২১ রানের মাথায় দুই ওপেনারকে হারায় কুমিল্লা।

এরপর জুটি গড়েন আহমেদ শেহজাদ এবং মারলন স্যামুয়েলস। অর্ধশতক হাঁকিয়ে ইনিংসের ১৭তম ওভারে বিদায় নেন ৫২ রান করা শেহজাদ। এই জুটি থেকে আসে ৬৪ রান। আনোয়ার আলির বলে শহীদ আফ্রিদির তালুবন্দি হওয়ার আগে শেহজাদ ৪৫ বলে চারটি চার আর একটি ছক্কায় তার ইনিংসটি সাজান।

ইনিংসের শেষ ওভারে অর্ধশতকের দেখা পান স্যামুয়েলস। তার ৪৬ বলের ইনিংসটি সাজানো ছিল ৩টি চার আর ২টি ছক্কায়। ৫২ রান করে রুবেলের বলে উইকেটের পেছনে ধরা পড়েন তিনি। অপরাজিত থাকা নাজমুল হোসেন শান্তর ব্যাট থেকে আসে ৫ রান। ইনিংসের শেষ বলে রুবেল ফিরিয়ে দেন সোহেল তানভীরকে। ইনিংস শেষ হওয়ায় তাই রুবেলকে হ্যাটট্রিকের অপেক্ষায় থাকতে হচ্ছে।

এবারের আসরে দ্বিতীয় ফিফটি করেছেন আফগান ওপেনার মোহাম্মদ শাহজাদ। ৪৯ বলে ২ চার ও ৩ ছক্কায় ৫১ রানে অপরাজিত ছিলেন। মোহাম্মদ মিথুন আগের ম্যাচে ফিফটি করে ফর্মে ফি

রেছেন। সেই ধারাবাহিকতায় এবার শাহজাদের সাথে দ্বিতীয় উইকেটে ম্যাচ জেতানো অবিচ্ছিন্ন ৯৭ রানের জুটি গড়েছেন। মিথুন ৩৯ বলে ৩টি ছক্কা ও ১টি চারে ৪৫ রানে অপরাজিত ছিলেন। সৌম্য সরকার বড় রান পেলেন না লো স্কোরিং ও চাপ মুক্ত এই ম্যাচেও। ১৫ বলে ২২ রান করে মাশরাফির শিকার হয়েছেন।