খেলা

টাইগারদের নিয়ে পাকিস্তানের প্রস্তাবিত ত্রিদেশীয় সিরিজ বাতিল

By Daily Satkhira

May 11, 2018

অবশেষে বাতিল হয়ে গেল বাংলাদেশ, পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে আমেরিকায় অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় টুর্নামেন্ট। পাকিস্তানের প্রস্তাবিত ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজটি বাতিল হওয়ার কারণ হিসেবে বলা হয়েছে, ওয়েস্ট ইন্ডিজের ব্যস্ত সূচি। এ কারণেই ওয়েস্ট ইন্ডিজ এ সিরিজে অংশ নিতে অপরাগ প্রকাশ করেছে।

পাকিস্তান দল বর্তমানে যুক্তরাজ্য সফর করছে। এই সফরে আজ থেকে শুরু হওয়া আয়ারল্যান্ডের অভিষেক টেস্টে প্রতিপক্ষ দল হিসেবে মাঠে নামবে সরফরাজ বাহিনী। এরপর ইংল্যান্ডের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে তারা। ইংল্যান্ড সিরিজের পর ২ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে স্কটল্যান্ড সফর করবে পাকিস্তান। যা শেষ হবে ১৩ জুন।

যুক্তরাজ্যের পর জিম্বাবুয়ে সফর রয়েছে উপমহাদেশের দলটির। আফ্রিকার দেশটিতে অস্ট্রেলিয়াকে নিয়ে একটি ত্রিদেশীয় সিরিজের সুচিও রয়েছে পাকিস্তানের। ১-৮ জুলাই চলবে এ সিরিজ। সংক্ষিপ্ত ভার্সনের প্রতিযোগিতা শেষে পাকিস্তান-জিম্বাবুয়ে খেলবে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ। চলবে ১৩-২২ জুলাই। এরপর আগস্ট মাসে যুক্তরাস্ট্রে ত্রিদেশীয় সিরিজ খেলার একটা সুযোগ ছিল।

ডেইলি এক্সপ্রেস পত্রিকায় প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড যুক্তরাষ্ট্রে পরিকল্পিত এই সিরিজে অংশ নেওয়ার জন্য চেষ্টা করছিল। তবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) সুচির সঙ্গে সাংঘর্ষিক হওয়ায় সময় বের করতে পারছেনা তারা। ওই সময়ে বাংলাদেশ এবং পাকিস্তান উভয় দলই ব্যস্ত থাকবে। ১৩ সেপ্টেম্বর শুরু হবে এশিয়া কাপ। উপমহাদেশীয় সিরিজের পরপরই সংযুক্ত আরব আমিরাতের মাটিতে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়াকে আতিথেয়তা দেবে পাকিস্তান।