খেলা

পাঞ্জাবকে হারিয়ে প্লে অফের দৌড়ে এগিয়ে গেল কলকাতা

By Daily Satkhira

May 13, 2018

ইন্দোরে আইপিএলের ৪৪তম ম্যাচে ৩১ রানের জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। কলতাকার দেওয়া ২৪৫ রানের জবাবে ২১৪ রানে থেমেছে কিংস ইলেভেন পাঞ্জাবের ইনিংস। তাড়া করতে গিয়ে ২০ ওভারে ৮ উইকেট খুইয়েছে প্রীতি জিনতার দল। পাঞ্জাবের হয়ে সর্বোচ্চ ৬৬ রান করেছেন লুকেশ রাহুল। আর এর সুবাদে বর্তমানে টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। দ্বিতীয় সর্বোচ্চ এসেছে অধিনায়ক রবিচন্দন অশ্বিনের ব্যাট থেকে ৪৫। কলকাতার হয়ে আন্দ্রে রাসেল ৩টি ও প্রশিদ কৃষ্ণ ২টি উইকেট নেন।

এর আগে টস জিতে কলকাতাকে ব্যাটিংয়ে পাঠায় পাঞ্জাব। ব্যাটিংয়ে নেমে ক্যারিবীয় তারকা সুনীল নারিন ও অধিনায়ক দিনেশ কার্তিকরে ঝড়ো ব্যাটিংয়ে ভর করে নতুন রেকর্ড গড়ে কলকাতা নাইট রাইডার্স। কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ২৪৫ রান তুলে নাইটরা। যা এবারের আসরে ইনিংসে কোনও দলের সর্বোচ্চ সংগ্রহ। সুনীল নারিন ৭৫ ও দিনেশ কার্তিক ৫০ রান করেন। পাঞ্জাবের হয়ে টাই ৪টি, সরন ও মোহিত শর্মা ১টি করে উইকেট নেন।

এদিকে এ ম্যাচে জিতে ফের পয়েন্ট টেবিলের ৪ নম্বরে এসেছে কলকাতা। ১২ ম্যাচ শেষে ৬ জয় ও ৬ হারে তাদের পয়েন্ট ১২। ১৮ পয়েন্ট নিয়ে সবার উপরে হায়দরাবাদ। দ্বিতীয় স্থানে চেন্নাই। তাদের পয়েন্ট ১৪। আর ১১ ম্যাচ খেলে তৃতীয় স্থানে থাকা পাঞ্জাবের পয়েন্ট ১২।