রাজনীতি

মতিয়া চৌধুরীকে প্রত্যাহার; হুইপ আতিকের বিরুদ্ধে ঝাড়ু মিছিল

By Daily Satkhira

May 20, 2018

রাজনীতি ডেস্ক: শেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আতিউর রহমানের আতিকের দলীয় পদ ও জাতীয় সংসদের হুইপের পদ থেকে অপসারণের দাবিতে শহরে ঝাড়ু মিছিল ও সংবাদ সম্মেলন করে জেলা আওয়ামী লীগের একাংশ।

গত ১৯ মে শনিবার জেলা আওয়ামী লীগের সভাপতি আতিউর রহমান আতিকের সভাপতিত্বে কার্যকরী কমিটির সভায় কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরীকে শেরপুর জেলা থেকে প্রত্যাহার ও শেরপুর ৩ আসনের এমপি ফজলুল হক চানঁসহ ৫জনকে বহিষ্কার এবং নালিতাবাড়ী উপজেলা কমিটির কার্যক্রম স্থগিত করার প্রতিবাদে এ দাবি তোলা হয়।

রবিবার (২০ মে) দুপুর ২টায় শহরের খরমপুরস্থ জেলা আওয়ামী লীগের একাংশের অস্থায়ী দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে লিখিত বক্তব্যে এ দাবি জানান জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আরো বলা হয়, হুইপ আতিক বিপুল পরিমান অর্থের বিনিময়ে ত্যাগী আওয়ামী লীগারদের পাশ কাটিয়ে রাজাকার সন্তানদের নিয়ে একটি পকেট কমিটি করেছে। যার প্রতিকারের জন্য জেলা আওয়ামী লীগের কমিটি রিভিউ চেয়ে আবেদন করা হয়েছে দলীয় প্রধান শেখ হাসিনার কাছে। যা বর্তমানে ট্রাইবুন্যালে আছে।

পরে হুইপ আতিকের অপসারণের দাবিতে শহরে ঝাড়ু মিছিল করা হয় এবং হুইপের কুশপত্তলিকা দাহ করা হয়। এসময় প্রবীন আওয়ামী লীগ নেতা এড. আখতারুজ্জামান,সদর উপজেলার চেয়ারম্যান ছানোয়ার হোসেন ছানু, জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ও জেলা আইনজীবি সমিতির সভাপতি রফিকুল ইসলাম আধার, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শামছুন্নাহার কামাল, জেলা যুবলীগ সভাপতি হাবিবুর রহমান উপস্থিত ছিলেন।পরে শহরে ঝড়ো নিয়ে একটি মিছিল করা হয় এবং হুইপ আতিকের কুশপত্তলিকা দাহ করা হয়।