খেলা

জয় দিয়ে ইরানের বিশ্বকাপ প্রস্তুতি শুরু

By Daily Satkhira

May 20, 2018

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপের ঠিক আগে প্রস্তুতি ম্যাচ জয় দিয়ে যাত্রা শুরু করলো ইরান। আসন্ন ২০১৮ সালের বিশ্বকাপের আগে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে ইরান ১-০ গোলে উজেবেকিস্তানকে পরাজিত করে।

শনিবার সন্ধ্যায় তেহরানের আজাদি স্টেডিয়ামে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে উজবেকিস্তানের মুখোমুখি হয় স্বাগতিকরা। খেলার শুরু থেকেই উজবেকিস্তানকে চাপের মধ্যে রাখে বিশ্বকাপের দল ইরান।

খেলার ১৬ মিনিটেই গোল করে ইরানকে এগিয়ে নেন মিডফিল্ডার রৌজবে চেশমি। এটার ছিল তার ক্যারিয়ারের প্রথম গোল। ইরানের হয়ে ৮ ম্যাচ খেলে ১টি গোল করেন চেশমি।

প্রথমার্ধের শুরুতে এগিয়ে গিয়ে আত্মবিশ্বাসের সাথে নিজেদের খেলা চালিয়ে যায় ইরান। তারপরও ব্যবধান দ্বিগুণ করতে পারেনি তারা। শেষ পর্যন্ত ম্যাচটি এক গোলেই জিতে নেয় ইরান।

মূলত বিশ্বকাপের মূল স্কোয়াড বাছাই করে নিতেই প্রস্তুতি ম্যাচটি খেললো ইরান। এই ম্যাচের পারফর্মেন্সের ওপর ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণ করবে তারা।

আসন্ন বিশ্বকাপে ‘বি’ গ্রুপে খেলবে ইরান। সেখানে তাদের প্রতিপক্ষ পর্তুগাল, স্পেন ও মরক্কো। মরক্কোর সাথে ম্যাচ দিয়ে ১৫ জুন বিশ্বকাপে নিজেদের যাত্রা শুরু করবে ইরান।

এখন পর্যন্ত চারবার বিশ্বকাপের মঞ্চেই লড়াই করেছে ইরান। ১৯৭৮, ১৯৯৮, ২০০৬ ও ২০১৪ বিশ্বকাপে। প্রতিবারই প্রথম রাউন্ড থেকে বিদায় নেয় তারা।