ফিচার

সাতক্ষীরায় স্বাধীনতা চিকিৎসক পরিষদের ইফতার মাহফিল অনুষ্ঠিত

By Daily Satkhira

May 30, 2018

তোষিকে কাইফু: আজ বুধবার চায়না বাংলার চায়না কিচেনে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) সাতক্ষীরা জেলা শাখার উদ্যোগে ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, বাংলাদেশ আ’লীগের উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য ও সাবেক স্বাস্থ্য মন্ত্রী অধ্যাপক রুহুল হক এমপি।

তিনি বলেন,বঙ্গবন্ধু কন্যা সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালকে ২৫০ বেড থেকে ৫০০ বেডে করে দিয়েছেন।নলতায় প্যারা মেডিকেল করে দিয়েছেন, সারা দেশ কমিউনিটি ক্লিনিক চালু করে দিয়েছেন। চিকিৎসকদের প্রতি তিনি বলেন,সাতক্ষীরার কোন মানুষ যেন চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হয়।

এছাড়াও তিনি নবীন চিকিৎসকদের উদ্দেশ্যে বলেন,তোমরা একটি এলিট শ্রেণি। ১৬ কোটি মানুষের মধ্যে মাত্র কয়েক হাজার তোমরা।তোমাদের দায়িত্ব অনেক। ডাক্তারদের উদ্দেশ্য তিনি বলেন, আপনাদের বেশি বেশি প্রাকটিস করতে হবে।কোন অসহায় মানুষ যেন বঞ্চিত না হয় আপনাদের সেবা থেকে। সাতক্ষীরা জেলা শাখা স্বাচিপের সভাপতি ডা: মোখলেছুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা: মনোয়ার হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা: কাজী হাবিবুর রহমান, সিভিল সার্জন ডা: তৌহিদুর রহমান, ডা:শাহাজান আলী প্রমুখ। ইফতার মাহফিলে সাতক্ষীরা জেলা স্বাচিপের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।